শনিবার, ৭ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জম্নগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ মঙ্গল কেতু ও পরম যোগী গ্রহ শনি মহারাজের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কুম্ভ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দাম্পত্য সুখ শান্তি সমৃদ্ধি বজায়া জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন, বাণিজ্যিক সফর ও বন্ধুত্ব লাভদায়ক প্রমাণিত হবে।

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

মনবল জনবল অর্থবল ভেঙে পড়ায় চোখে সরষের ফুল দেখবেন। অবশ্য দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে। শত্র“ ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেই ঘায়েল হয়ে পড়বে। দুর্ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

নিত্যনতুন প্লান প্রোগ্রাম বাস্তবায়িত হওয়ায় মনআনন্দে নাচবে। বিদেশ গমন ও বিদেশে প্রত্যাশিদের শুভফল প্রদান করবে। গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগম মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ বিবাদের মিমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন, তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। দুর্জন আত্নীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির জ্বেলে দিয়েও খ্যান্ত হবে না জানমালের ক্ষতিসাধনের চেষ্টা চালাবে।

কর্কট [২১ জুন-২০ জুলাই]

পরিবারের কোন বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে ছোটাছুটি করতে হবে। অবশ্য আয় উপার্জন ভালই হবে তাতে কোনরূপ সন্দেহ নেই। গৃহবাড়ি আসবাবপত্র ও যানবাহন মেরাতমেত প্রচুর অর্থ ব্যয় হলেও ঋণগ্রস্ত হওয়ার কোনরূপ সম্ভাবনা নেই।

সিংহ [২১ জুলাই-২১ আগস্ট]

সে কাজে হাত দেবেন তাতেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্রও বস্ত্রালংকারের পশরা সাজবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। তথা ওই বিবাহের উপহার ও উপঢৌকনাদী প্রাপ্ত হবেন। স্বপরিবারে কোন মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

আয়ের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা খুজে পাওয়া কঠিন হবে। টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝ পথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়ায় খাল কেটে কুমির আনার সমান হবে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নারাচাড়া করার আবশ্যকতা রয়েছে।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বুদ্ধিমত্তা বিচক্ষণতা শ্রম অধ্যবসায় সকল সমস্যা সমাধান করতে সক্ষম হবেন। প্রেম রোমান্সা ভ্রমণ বিবাহ শুভফল প্রদান করবে তথা রোপন করা বৃক্ষ ভবিষ্যতে ফুলফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। শত্র“ ও বিরোধীপক্ষের সকল পরিকল্পনা নস্যাৎ করে দেবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

শিক্ষার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করলেও সন্তানদের আচরণে মনকষ্ট বাড়বে। টাকাপয়সা হাতে যেমন আসবে তেমনি খরচ হয়ে পড়ায় সঞ্চয়ের বেলায় থাকবে শূন্য। কর্ম ও ব্যবসাবাণিজ্যে বড় কোন অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। মন সুর সঙ্গীতের প্রতি আকৃষ্ট হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

হারানো পিতৃমাতৃ ঋণ সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। বিদেশগমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন স্বাধ পূরণ হবে। ভ্রাতাভগ্নিদের সঙ্গে দীর্ঘদিনের কলহ বিবাদের মিমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। দাম্পত্য সুখশান্তি প্রতিষ্ঠা বজায়া থাকবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল ব্যবসাবাণিজ্যে মজুদ মালৈর দাম বৃদ্ধি পাওনা টাকা আদায় তথা দূর থেকে আসা কোন সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইব। সন্তানসন্তুতির আজ্ঞাবহ হয়ে থাকবে। তথা তারা কোন না কোন পুরস্কারে ভ‚ষিত হবে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

আয় অপেক্ষা ব্যয় বেশি হওয়ায় ধার নেওয়ার উপক্রম তৈরি হবে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নড়াচাড়া করুন। নচেৎ অর্থ দণ্ডেদণ্ডিত হবেন। গুপ্ত ও প্রকাশ্য শত্র“রা একযোগে সোচ্চার হয়ে আপনার ফসলি ক্ষেত লণ্ডভণ্ড করে দিতে পারে। রাগ জেদ অহঙ্কার বর্জনের সঙ্গে ঘরে বসে বই পড়ে টিভি দেখে সময় কাটান।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 জীবনের অর্ঘ অনেক বাকি এটা আপনাকে টের পাওয়ায় ছাড়বে। প্রায় শেষ হয়ে আসা কাজ মাঝ পথে আটকে যাবে। গুপ্ত ও প্রকাশ্য শত্র“রা একযোগে সোচ্চার হয়ে আপনার গোপন প্রেম ও অনুচিৎ কাজবাজ প্রকাশ করে দিয়ে সংসার সমাজে আপনার ইমেজ নষ্ট করে ছাড়বে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর