রবিবার, ৮ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেব সেনাপতি মঙ্গল শনি মহারাজ ও গ্রহপিতা রবির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মকর রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় বন্ধু-বান্ধব ও আত্মীয়স্বজনদের সঙ্গে প্রীতির বন্ধন সৃষ্টি হবে। ভ্রমণ শুভ।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

নানান প্রকার জটিল ও কঠিন সমস্যা থেকে পরিত্রাণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন পূরণ হবে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন। সেই সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন। নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হতে পারেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দীর্ঘদিনের প্লান প্রোগ্রাম বাস্তবায়িত হবে। নিত্যনতুন ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করতে দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

সুনাম, যশ, খ্যাতি, প্রতিপত্তি ও প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। সেই সঙ্গে কর্ম ও ব্যবসাবাণিজ্যে ব্যাপদ্দেশে দূর ভ্রমণের ইঙ্গিত দিচ্ছে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ব্যবসা-বাণিজ্যে ভরপুর লাভবান হবেন। অপরদিকে পাওনা টাকা আদায় হওয়ায় মন আনন্দে নাচবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

একদিকে আয় উপার্জন কম, অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। পিতা-মাতার শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়বে তথা তাদের সঙ্গে কারণে অকারণে মতানৈক্য সৃষ্টি হতে পারে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির  তীব্র অনল জ্বেলে দিতে পারে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

অর্থকড়ির ব্যাপারে কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। চলার পথে ছিনতাইকারী, অজ্ঞান পার্টি, লুটতরাজদের দৌরাত্ম্য, অপরদিকে অচেনা লোকের ধোঁকাবাজির শিকার হতে পারেন। শিক্ষার্থীর মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্ন সাধ পূরণ হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল, পাওনা টাকা আদায় ও বাণিজ্যিক সফর লাভদায়ক তথা সুদূরপ্রসারী হবে। দূর থেকে আসা কোনো ডাকযোগে বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে। মামলা-মোকাদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসায় দীর্ঘদিনের হারানো ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজগুলো ফাঁস করে দিতে পারে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

হাতে থাকা প্রতিটা কাজই সফলতা আসতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র ও বস্ত্রালঙ্কারের পসরা সাজবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। প্রেমীযুগলের বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

আয় উপার্জনের সঙ্গে সঞ্চয়ও বেড়ে উঠবে। ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ-বিবাহের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

অপরকে উপকার করতে গিয়ে আপনি নিজেই ক্ষতিগ্রস্ত হবেন। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভীড়ভাড় তীব্র গতির বাহন ও সকল প্রকার অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন। লটারি ফাটকা জুয়া শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ও কাউকে বিশ্বাস করে টাকা দিয়ে বৃহৎ আর্থিক ক্ষতির সম্মুখীন হবেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্মক্ষেত্রের সব প্রকার দায়িত্ব সুচারুরূপে সম্পন্ন হওয়ায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। আজকের ব্যবসায়িক চুক্তি অদূর ভবিষ্যতে লাভদায়ক প্রমাণিত হবে। শিক্ষার্থীদের হারানো মনোবল ফিরে আসবে তথা বেকারদের কর্মপ্রাপ্তির ব্যাপারটা পাকাপাকি হতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর