মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ মঙ্গলগ্রহ পিতা রবি ও পরিবর্তনশীল গ্রহ চন্দ্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার, পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ সচল ও বিদেশ গমনের স্বপ্ন পূরণ হবে। শত্রুরা পরাস্ত হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

শূন্য পকেট টাকায় পূর্ণ হয়ে পড়বে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। শারীরিক ব্যাপারে সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ আপনাকে শল্যচিকিৎসার দিকে নিয়ে যাবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া আর আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় বলে গণ্য হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। সম্ভাব্য ক্ষেত্রে প্রেম বিবাহ তথা বন্ধুত্ব সুদূরপ্রসারী হবে। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

ভাগ্যলক্ষী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। ডাকযোগে চেক, ব্যাংক ড্রাফট, মানি অর্ডার, বিকাশ প্রভৃতি আতে পারে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রব রব করবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানতালে প্রাপ্ত হবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

বন্ধু-বান্ধব, আত্মীয়পরিজনা দূরে সরে যাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। মামলা মোকদ্দমা উৎকট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন ঘুষ উৎকোচ গ্রহণ ও সব দুনম্বরি কাজবাজ থেকে বিরত থাকুন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

না বুঝে অর্থ বিনিয়োগ, চুক্তি সম্পাদন ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। গৃহবাড়িতে নানা মুখের আনাগোনা আপনার জন্য ক্ষতির কারণ হতে পারে। নতুন সম্পত্তি ক্রয় ও যানবাহন বদলের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথ প্রশস্ত হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দীর্ঘদিনের হারানো ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। পিতামাতার কাছ থেকে পুরো সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। বেগবান যান এড়িয়ে চলুন সেই সঙ্গে আশ্রিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

মন উদাসীনতায় পূর্ণ থাকায় মূল্যবান সুযোগ, ধনসম্পদ হাত ছাড়া হয়ে পড়বে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারের সঙ্গে কলহ বিবাদের কারণে ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হলেও অবশ্য তা আপনারই পক্ষে আসবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বন্ধুত্ব শুভফল প্রদান করবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে আর্থিক, সামাজিক, মানসিক ও বাণিজ্যিক সব দিকেই নিত্যনতুন সুযোগ প্রাপ্ত হবেন। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হয়ে থাকবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের প্রচেষ্টা বাস্তবায়িত হবে তথা ভবিষ্যতে সুদূরপ্রসারী হবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ সম্পত্তি প্রাপ্তির পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বা বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]                      

টাকা-পয়সা হাতে আসার আগেই খরচের খাত তৈরি হয়ে যাবে। প্রায় শেষ হয়ে আসা কাজ মাঝপথে আটকে যাওয়ায় মন বিষণ্ন হয়ে থাকবে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকা সমীচীন। অবশ্য সংকটকালে শ্বশুরালয় মাতুলালয় ও জীবনসাথীর তরফ থেকে ভরপুর সাহায্যপ্রাপ্ত হবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ভ্রাতা-ভগ্নি আত্মীয়পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে তথা তাদের সহযোগিতায় দীর্ঘদিন লালিত স্বপ্ন পূরণ হবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দাম্পত্য কলহ স্বজন কলহ এমনকি মামলা মোকদ্দমা পর্যন্ত গড়াতে পারে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট, প্রেম প্রসঙ্গ ও অনুচিৎ কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষার পথ স্তব্ধ হয়ে পড়বে। বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর