রবিবার, ১৫ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের

ভাগ্যচক্র

আজকের এইদিনে জম্নগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি মঙ্গল শুক্রাচার্য ও কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে বৃষ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে তথা প্রেমীযুগলের মিলন ও বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তা বাড়বে বৈকি কমবে না। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

পিতা-মাতার সঙ্গের মতানৈক্য দূর হয়ে পড়বে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নিত্যনতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে।

মিথুন [২১ মে-২০ জুন]

ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হওয়ায় ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হবে। দুর্জন আত্নীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। দীর্ঘদিনের পারিবারিক ও সম্পত্তিসংক্রান্ত ঝামেলা কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন স্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ শুভফল প্রদান করবে তথা আজকের বিনিয়োগ ও রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। শত্র“ ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্নিকতা  ও পরোপকারের প্রতি আকৃষ্ট হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন ও সব প্রকার দুনম্বরী কাজবাজ থেকে বিরত থাকুন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। অবশ্য নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হওয়ায় মন আনন্দে নাচবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল, পাওনা টাকা আদায় ও ব্যবসা-বাণিজ্যে লাভবান হওয়ায় মন আনন্দে নাচবে। দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভ‚ষিত হবে। বাণিজ্যিক সফর ও বন্ধুত্ব সুদূরপ্রসারী হওয়ার সম্ভাবনা।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 প্রতিষ্ঠা সুনাম যশ ও অর্থ সমানতালে প্রাপ্ত হবেন। সমগ্র দিনটাই কর্মব্যস্ততা বৃদ্ধি পাবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাপদ্দেশে কাছেপীঠে বিদেশ ভ্রমণের যোগ প্রবল। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গ বিনোদন ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্ন স্বাধ ভেঙে যাবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে, যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানতালে প্রাপ্ত হওয়ার সম্ভাবনা।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

যেকাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। হারানো কর্ম ব্যবসা-বাণিজ্য বন্ধুত্ব প্রেম জোড়া লাগায় মন প্রসন্ন হয়ে থাকবে। অবশ্য বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মনে আনন্দের পসরা সাজবে। দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হবে তথা হারানো বুকের ধন বুকে ফিরে আসায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রব রব করবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

  টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়বেন। ভ্রমণকালীন বিশেষ সতর্কতা অবলম্বন না করলে চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পরে পড়ে যথা সর্বস্ব খুইয়ে আপনাকে ধার নিয়ে বাড়ি ফিরতে হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর