সোমবার, ১৬ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ মঙ্গল বিঘ্নকারী গ্রহ কেতু ও শনি মহারাজের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনুরাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল ও পাওনা টাকা আদায় হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে সেই সঙ্গে মন সুর-সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ধৈর্য সাহস মনোবল ও পরাক্রম বৃদ্ধি পাবে, সেই সঙ্গে দীর্ঘদিনের লালিত স্বপ্ন স্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। আজকের প্রেম বন্ধুত্ব বিনিয়োগ ভ্রমণ বিবাহ শুভফল প্রদান করবে। তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার প্রায় শেষ হয়ে আসা কাজ পণ্ড করে দেবে। দাম্পত্য সুখ শান্তি সমৃদ্ধি বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

মিথুন [২১ মে-২০ জুন]

শূন্য পকেট টাকায় পূর্ণ হতে থাকায় আপনি সচল হয়ে উঠবেন। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে তথা অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

টাকা-পয়সা যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। ভ্রমণকালীন বিশেষ সতর্ক না থাকলে চোর, চিটিংবাজ, অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পরে পড়ে যথাসর্বস্ব খুঁইয়ে আপনাকে ঋণের জালে আটকে পড়তে হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ক্ষমা, দয়া-মায়া উদারতা ও দেশপ্রেম জেগে উঠবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরে আসবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

সুখ-শান্তি শখ চরিতার্থ করার নিমিত্তে সর্বদাই নিয়োজিত থাকবেন। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম অধিক বৃদ্ধি পাবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

রাগ জেদ অহংকার ও উদ্বিগ্নতা আপনার প্রায় সব কাজকে পণ্ড করে দেবে। না বুঝে কোনো চুক্তি সম্পাদন বিনিয়োগ ভুল সিদ্ধান্ত ও গুরুত্বহীনতার দরুন হাতের শেষ সম্বল হাতছাড়া হয়ে পড়তে পারে। এতদসত্ত্বেও মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি আকৃষ্ট হয়ে থাকবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 অপরের উপকার করতে গিয়ে নিজেই ক্ষতিগ্রস্ত হবেন। অবশ্য দীর্ঘদিনের লালিত স্বপ্ন তথা মনোবাঞ্ছা পূর্ণ হয়ে পড়ায় মন উৎসাহ উদ্দীপনায় ভরে থাকবে। ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। অবশ্য বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হওয়ার সম্ভাবনা।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়িত হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কলহ বিবাদ বাকবিতণ্ডা অপ্রীতিকর ঘটনা ও অর্থ নাশ সমান তালে ঘটবে। ঘুষ, উৎকোচ গ্রহণ, নেশাজাতদ্রব্য সেবন, ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। অর্থ যশ ও সুনাম প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। সম্পত্তিসংক্রান্ত দীর্ঘদিনের ঝামেলা কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হয়ে থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 আয় উপার্জনের সব পথ খুলে যাবে, সেই সঙ্গে পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ সচল ও ব্যবসা-বাণিজ্যে প্রচুর লাভবান হবেন। শত্রু ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর