মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি মঙ্গল ও প্রলয়ঙ্করী গ্রহ শনি মহারাজের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কুম্ভ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বন্ধু-বান্ধব, আত্মীয়পরিজন ও জীবনসঙ্গীর কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণ করবে তথা শত্রুরা পরাস্ত হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। প্রেম রোমান্স বিনোদন শুভ।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ভাগ্যলক্ষী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। পাওনা টাকা আদায় ও আটকে থাকা কাজ সচল হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

মিথুন [২১ মে-২০ জুন]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাত ছাড়া হয়ে পড়ায় বসের বকুনি শুনতে হবে। অংশীদারদের সঙ্গে কারণে-অকারণে কলহ বিবাদের কারণে ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হলেও অবশেষে আপনারই লাভ হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

বিবাহযোগ্যদের বিবাহ তথা প্রেমীযুগলের মিলনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। জীবন সাথী শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। বাণিজ্যিক সফর বন্ধুত্ব বিনিয়োগ শুভফল প্রদান করবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকলেও শয্যাশায়ী হওয়ার সম্ভাবনা নেই। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে। মন ধর্ম আধ্যাত্মিকতা পরোপকার ও সৃষ্টিধর্মী কাজের প্রতি আকৃষ্ট হয়ে থাকবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শিক্ষার্থীদের মন প্রেম প্রসঙ্গ বিনোদন, ফেসবুক ইন্টারনেটসহ অনুচিৎ কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষার ফল খারাপ হয়ে পড়বে। ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয় বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। প্রচেষ্টা পরিশ্রম ও বুদ্ধিমত্তার বলে সব প্রতিকূলতা কাটিয়ে সহজে জয়লাভ করবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 ভ্রাতা-ভগ্নি সহকর্মীবৃন্দ বন্ধু-বান্ধব ও জীবনসাথীর সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হওয়ায় মন বিষণ্ন হয়ে থাকবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা পায়ে পাড়িয়ে আপনার সঙ্গে ঝামেলা করার চেষ্টা চালাবে। অবশ্য আয় উপার্জন বৃদ্ধি পাবে তথা ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ধন উপার্জনের সব রাস্তা পরিষ্কার হয়ে থাকবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল, পাওনা টাকা আদায় তথা দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। মামলা মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধারের যোগ প্রবল।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]

মনোবল জনবল অর্থবল সমানতালে প্রাপ্ত হবেন। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। নতুন যানবাহন, বস্ত্রালঙ্কার ও সম্পত্তি ক্রয়ের যোগ প্রবল। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

আয় অপেক্ষা ব্যয় বেশি হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। পরিবারের কোনো বয়স্কলোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে ছোটাছুটি করতে হবে। বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

আয় উপার্জনের পথে আকস্মিকভাবে কোনো না কোনো বাধা এসে হাজির হবে তথা প্রায় শেষ হয়ে আসা কাজ পণ্ড হয়ে পড়বে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর