বুধবার, ১৮ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবসেনাপতি মঙ্গল গ্রহপিতা রবি ও বুধের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মেষ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

সুনাম যশ অর্থ ও পরাক্রম বেড়ে ওঠায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে, যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা বন্ধুত্ব বিনিয়োগ সুদূরপ্রসারী হবে। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে মিতব্যয়ী হলে সঞ্চয় হবে প্রচুর।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

 কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণ ফল প্রাপ্ত হবেন। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন ও সব প্রকার অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে।

মিথুন [২১ মে-২০ জুন]

 দীর্ঘদিনের আর্থিক টানাপড়েন কেটে গিয়ে শূন্য পকেট টাকায় পূর্ণ হয়ে থাকবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। অপরিচিতি কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। বেগবান যান এড়িয়ে চলুন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

প্রেমীযুগল ও দাম্পত্য জীবনের দীর্ঘদিনের ভুল বোঝাবুঝির অবসান ঘটবে। সন্তানদের আচরণে দুশ্চিন্তা বাড়বে। কর্মক্ষেত্রে উচ্চপদস্থ কর্মকর্তারা আপনার প্রতি বিরাগভাজন হয়ে থাকবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে সেই সঙ্গে বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নস্বাধ পূরণ হয়ে পড়বে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

বন্ধু-বান্ধব, সহকর্মীবৃন্দ ও ভ্রাতা-ভগ্নিরা সাহায্যে হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হবে। হাতে থাকা প্রায় গুরুত্বপূর্ণ কাজগুলো সহজে সম্পন্ন হয়ে পড়বে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। দূর থেকে আসা কোনো সংবাদে আকস্মিকভাবে গোটা পরিবারের মন বিষণ্ন হয়ে পড়বে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

পারিবারিক কাজে ব্যস্ত থাকতে হবে। সময়ের সঙ্গে দৌড়ে পারাটা কঠিন হয়ে পড়বে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মাদণ্ডে দণ্ডিত হবেন। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। শত্রুরা পরাস্ত হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দীর্ঘদিনের ব্যবসায়িক স্বপ্ন বাস্তবায়িত হবে তথা আটকে থাকা কাজ কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় মীমাংসা হওয়ায় সচল হয়ে উঠবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে পড়তে হবে। লৌকিকতায় ব্যয় কম হবে না।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

সামান্য কোনো মামুলী ব্যাপার নিয়ে সহকর্মীবৃন্দ তথা ঘটিষ্ঠজনদের সঙ্গে তীব্র মতানৈক্য তৈরি হতে পারে। না বুঝে চুক্তি সম্পাদন, বন্ধুত্ব, প্রেম ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। অবশ্য কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। বাণিজ্যিক সফর মূল্যহীন হয়ে পড়ার প্রবল সম্ভাবনা।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

আজকের প্রেম বন্ধুত্ব বিনিয়োগ ভ্রমণ সারা জীবনের পাথেয় হবে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরে আসবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হয়ে পড়বে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় অনেক কঠিন কাজ সহজে সম্পন্ন হবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির তীব্র অনল জ্বেলে দিতে পারে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস হওয়ায় আর্থিক ভিত মজবুত হয়ে পড়বে তথা ঋণ মুক্তির পথ সুগম হবে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। সম্পত্তি সংক্রান্ত দীর্ঘদিনের ঝামেলা কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। মন ধর্ম আধ্যাত্মিকতা পরোপকার ও সৃষ্টিধর্মী কাজের প্রতি আকৃষ্ট হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। আপনার ব্যক্তিত্ব ক্ষমতা ও চতুরতা সমাজে প্রশংসনীয় হবে। বন্ধু-বান্ধব আত্মীয় পরিজন ও জীবনসাথী পূর্ণ সহযোগিতা প্রদান করবে। বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হওয়ার সম্ভাবনা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর