বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের

ভাগ্যচক্র

আজকের এদিনে জম্ন গ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ মঙ্গল গ্রহপিতা রবি ও মাতা চন্দ্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে সেই সঙ্গে নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় উচ্চপদস্থ কর্মকর্তারা আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনার আলোর মুখ দর্শন করবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়বেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হয়ে পড়বে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শত্র“ ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বন্ধুবান্ধব আত্নীয়পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

প্রায় শেষ হয়ে আসা কাজ মাঝপথে আটকে যাবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গ তথা অনুচিৎ কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্ন ভেঙে পড়বে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নস্বাধ পূরণ হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দীর্ঘদিনের পারিবারিক কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে। ভ্রাতা-ভগ্নি আত্নীয়পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরে আসবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দূর থেকে আসা কোনো ডাক গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হবে। বিবাহযোগ্যদের বিবাহের সম্ভাবনা তথা বিবাহে প্রচুর উপহার ও উপঢৌকনাদিপ্রাপ্ত হবেন। ব্যবসা-বাণিজ্য ও কর্ম ব্যাপদ্দেশে কাছেপীঠে ভ্রমণ যোগ পরিলক্ষিত হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুলফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 দেশ-বিদেশে আপনার সুনাম যশ খ্যাতি সমানতালে বিস্তার লাভ করবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। সন্তান-সন্ততিরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভ‚ষিত হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। ভ্রাতা-ভগ্নি আত্নীয়পরিজনের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হওয়ায় মন বিষণ্ণ হয়ে থাকবে। না বুঝে চুক্তি সম্পাদন, বিনিয়োগ ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। হারানো বন্ধুত্ব কর্ম, ব্যবসা-বাণিজ্যে অর্থ সম্মান ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ভাগ্যলক্ষী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে তথা কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

শরীর স্বাস্থ্যে ওঠানামা লেগে থাকায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে। কোনো কাজে মন না বসায় শ্রমিক-কর্মচারী চাকরবাকর ও ড্রাইভাররা আপনার মূলধন গায়েব করে দেবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধারের পথ প্রশস্ত হবে। আজকের বিনিয়োগ, বন্ধুত্ব, প্রেম ভ্রমণ বিবাহ শুভফল প্রদান করবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুলফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর