শিরোনাম
বুধবার, ২৫ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ বৃহস্পতি বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতু ও শনি মহারাজের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে বৃশ্চিক রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। আয় অপেক্ষা ব্যয় বেশি হওয়ায় সঞ্চয়ে হাত পড়লেও শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে সফলতা এলেও ভ্রাতাভগ্নি ও জীবনসাথীর আচরণে তীব্র মনোকষ্ট পেতে হবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। শিক্ষার্থীদের মন অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় লেখাপড়া থেকে বিচলিত হয়ে পড়বে।

 

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

সপরিবারে কাছেপীঠে যেমন ভ্রমণ হবে তেমনি অর্থব্যয়ের মাত্রাও সীমা ছাড়িয়ে যাবে। রাগ জেদ অহঙ্কার বর্জনের সঙ্গে ব্যয় সংকোচন করুন নচেৎ ঋণের ঘানি টানা আরম্ভ হবে। না বুঝে চুক্তি সম্পাদন বিনিয়োগ ও ধার দেওয়া থেকে বিরত থাকুন।

 

মিথুন [২১ মে-২০ জুন]

শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করায় উচ্চশিক্ষা তথা বিদেশগমনের স্বপ্নস্বাধ পূরণ হবে। অপ্রত্যাশিত ঝামেলা এড়াতে জীবনসাথী ও গুরুজনদের মতামতকে গুরুত্ব দিন। বাণিজ্যিক সফল প্রেম বন্ধুত্ব বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হবে।

 

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো থাকবে না অপরদিকে মন অনুচিৎ কাজবাজের প্রতি আকৃষ্ট হতে পারে যার ফলশ্রুতিতে দিনটি অমাবস্যার অন্ধকারে গিলে খাবে। শত্রু ও বিরোধীপক্ষের প্রভাবে প্রায় শেষ হয়ে আসা কাজ মাঝপথে আটকে যাবে। অবশ্য বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

 

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ভাগ্যলক্ষীর বরমাল্য পরতে আপনাকে কঠোর পরিশ্রম, সাধনা ও অধ্যবসায় চালিয়ে যেতে হবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হলেও তা অঙ্কুরেই থেমে যাবে। তবে দাম্পত্য কলহ সামাজিক কলহ এমনকি মারামারি লাঠালাঠিতে পূর্ণ হয়ে থাকতে পারে।

 

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বাণিজ্যিক সফর লাভদায়ক তথা বন্ধুত্ব প্রেম বিনিয়োগ শুভফল প্রদান করবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে থাকবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

 

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের দুর্দান্ত চাপ সব মিলিয়ে মন অতিশয় জীর্ণ হয়ে থাকবে। উৎকট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে সংযত রাখুন। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

 

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

হারানো ধন সম্পদ সম্পত্তি প্রাপ্তির পথ প্রশস্ত হবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল ও সামাজিক কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন।

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বেকারদের কর্মপ্রাপ্তি, ব্যবসায়িক পরিকল্পনা বাস্তবায়ন তথা দীর্ঘদিনের মনোবাঞ্ছনা পূরণ হয়ে পড়বে। বন্ধু-বান্ধব আত্মীয় পরিজন ও জীবনসাথীর সহযোগিতায় সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। মন সুর-সংগীতের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে।

 

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

চতুর্দিক থেকে জবরদস্ত উন্নতি করে চলবেন। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন রোমান্স ও বিনোদনের প্রতি আকৃষ্ট হবে। দূর থেকে আসা কোনো ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে।

 

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

রাগ জেদ অহঙ্কার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও অধ্যবসায়ী হলে ভাগ্যলক্ষীর বরমাল্য পরতে সক্ষম হবেন। মামলা মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে বুকের ধন বুকে ফিরে আসবে। বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমান ব্যয় হবে।

 

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়ায় বসের বকুনি খেতে হবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের কারণে ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হলেও অবশেষে তা আপনারই পক্ষে আসবে। গৃহবাড়ি নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীতে পরিপূর্ণ হয়ে থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর