শনিবার, ২৮ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দভমতাহফাদ গুপ্ত ও প্রকাশ্য শত্রুর আক্রমণ, অপ্রীতিকর ঘটনা ও খরচের দুর্দান্ত থেকে বাঁচতে কঠোর সংগ্রাম চালাতে হবে। অবশ্য কর্ম অর্থ মেষ সমানতালে প্রাপত হবেন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

 

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

প্রেমীযুগলের প্রেম সমাজে স্বীকৃতি পাবে তথা বিবাহ যোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে। স্বপরিবারে কাছে পীঠে তথা কোন মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রী ও সমানতালে প্রাপ্ত হবেন। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আর্শিবাদ পাবেন।

 

মিথুন [২১ মে-২০ জুন]

কসর্ম অর্থ মোষসহ ব্যবসা বাণিজ্যে প্রচুর লাভবান হবেন। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে তাকা কাজ সচল হবে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রী পশরা সাজবে।

 

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ডাকযোগে প্রাপ্ত কোন সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। ভ্রাতা ভগ্নি আত্মীয় পরিজন ও জীবনসাথীর সঙ্গে দীর্ঘদিনের কলহ বিবাদের মিমাংসা হয়ে পড়বে। শ্বশুরালয় মাতুলালয় থেকে প্রাপ্ত সহযোগিতা আপনার লালিত স্বপ্নকে বাস্তবে রূপ দেবে। মন ধর্ম আধ্যাতিকতা পরোপকার ও সৃষ্টি ধর্মী কাজের প্রতি ঝুকবে।

 

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রব রব করবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহনসহ সকল প্রকার অনুচিৎ কাজবাজ বন্ধ করুন। নিত্যনতুন ব্যবসা বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে সেই সঙ্গে দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ হবে।

 

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বিদ্যাশিক্ষায় ব্রতীরা উত্তম ফলপ্রাপ্ত হবেন। পিতামাতা ও সন্তান সন্তুস্তিদের দীর্ঘদিনের ভোগ্য ব্যাধি পীড়া থেকে আরোগ্য লাভের প্রবণতা প্রবল। আজকের বিনিয়োগ প্রেম বন্ধুত্ব বিবাহ ভ্রমণ শুভফল প্রদান করবে। সেই সঙ্গে রোপন করা বৃক্ষ ভবিষ্যতে ফুলফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ব্যবসাবাণিজ্যে ও কর্মে অমনোযোগিতার ফলে শ্রমিক কর্মচারী ও ড্রাইভারগণ আপনার ব্যবসায়ী মূলধন গায়েব করে দিতে পারে। শরীর স্বাস্থ্য বিশেষ ভাল না থাকায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়তে পারে। অবশ্য বিদেশ গমনেচ্ছুদের বিদেশগমনের স্বপ্ন স্বাধ পূরণের জন্য দিনটি শুভ।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 নিত্যনতুন উপহার ও উপঢৌকনাদী প্রাপ্তির জন্য দিনটি স্মরণীয় হয়ে থাকবে। দূর থেকে আসা ডাকযোগে কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। অবশ্য খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ন করে তুলবে। কম ও ব্যবসা বাণিজ্যে শ্রম অনুযায়ী ফলপ্রাপ্ত না হওয়ায় মন বিষণ্ণ হয়ে থাকবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মনপ্রসন্ন হয়ে থাকবে সেই সঙ্গে পাওনা টাকা আদায় ও অচল ব্যবসা সচল হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। শত্রু বিরোধীপক্ষের সকল পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্মক্ষেত্রে উচ্চপদস্থ কর্মকর্তারা আপনার প্রতি সদয় হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। পরিবার পরিজন নিয়ে ব্যস্ত সময় অতিক্রম করতে হবে সেই সঙ্গে সামাজিক দায়িত্ব বৃদ্ধি পাবে।

 

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় দীর্ঘদিনের আর্থিক সংকট ও ঋণগ্রস্ততা থেকে মুক্তির পথ সুগম হবে। কর্মক্ষেত্রে বড়কোন অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুঃশ্চিন্তার অবসান ঘটবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দীর্ঘদিনের সম্পত্তি সংক্রান্ত ঝামেলা কোন প্রভাবমালী ব্যক্তির সহযোগিতায় মিমাংসা হয়ে পড়বে। শিক্ষার্থীদের মন ফেসবুক, ইন্টারনেট, প্রেম প্রসঙ্গসহ অনুচিৎ কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা কঠিন হবে। অবশ্যঅর্থকড়ি সমানতালে আসবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর