রবিবার, ২৯ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জম্ন গ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবগুরু বৃহস্পতি, পরিবর্তনশীল গ্রহ চন্দ্র ও রবির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দা, কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতছাড়া, অপরদিকে টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে।

 

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

আয় উপার্জনের সব রাস্তা খুলে যাবে। শত্র“ ও বিরোধীপক্ষকে পরাস্ত করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও সঞ্চয়ী হলে সফলতার স্বর্ণ শিখরে পৌঁছাতে সক্ষম হবেন। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। বাণিজ্যিক সফর ও বন্ধুত্ব শুভফল প্রদান করবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ব্যবসা-বাণিজ্যে মন্দাভাব, কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতছাড়া অপরদিকে খরচের দুর্দান্ত চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়ি আসবাবপত্র ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই ব্যয় হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

ভাগ্যলক্ষী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম অধিক বৃদ্ধি পাবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাকে নিয়ে হাসপাতালে ছোটাছুটি করতে হবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। মামলা মোকদ্দমায় জয়লাভ করায় দীর্ঘদিনের হারানো ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ভ্রাতাভগ্নির সঙ্গে দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হবে তথা তাদের সহযোগিতায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন স্বাদ পূরণ হবে। সপরিবারে কোনো আনন্দময় অনুষ্ঠানে পরিভ্রমণ করতে পারেন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে ব্যাপদ্দেশে কাছেপীঠে ভ্রমণ যোগ পরিলক্ষিত হয়।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে থাকবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য দিনটি স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার খেলনা সামগ্রী ও ইলেক্ট্রনিক্স সামগ্রীর পসরা সাজবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে ব্যাপদ্দেশে কাছেপীঠে তথা দূর ভ্রমণের যোগ প্রবল। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে অচল ব্যবসা সচল হয়ে উঠবে। মামলা মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে বুকের ধন বুকে ফিরে আসবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় ফল খারাপ হয়ে পড়বে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। অবশ্য নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

কর্মের সুনাম যশ পদোন্নতির পথ প্রশস্ত করবে। সন্তানরা তাদের প্রতিভার স্বীকৃতিস্বরূপ পুরস্কৃত হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে উঠবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হওয়ার সম্ভাবনা।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের দুর্দান্ত চাপ পকেট শূন্য করে ছাড়বে। ভ্রমণকালীন সতর্কতা অবলম্বন না করলে  চিটিংবাজ অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সর্বস্ব হারাতে পারেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

মনবল জনবল অর্থবলের সর্বদাই উপরের দিকে উঠতে থাকবে। স্বপরিবারে কাছে পীঠে ভ্রমণ ও অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে। হারানো কর্ম পুনরুদ্ধার সেই সঙ্গে ব্যবসাবাণিজ্যে প্রচুর লাভবান হবেন। শত্র“ ও বিরোধীপক্ষের সকল পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে যাবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর