মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি ধনুরাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি দেবগুরু বৃহস্পতি ও গ্রহপিতা রবির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভাগ্যলক্ষী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হবে। শত্রুরা পরাস্ত হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

হারানো কর্ম, ব্যবসা-বাণিজ্য, অর্থ প্রেম ফিরে পাওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। বিদেশে অবস্থানরতদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। লটারি, ফাটকা, জুয়া, রেস, শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ও ধার দেওয়া অর্থ গায়েব হয়ে পড়বে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

শিক্ষার্থীদের হারানো মনোবল ফিরে আসায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতাপ্রাপ্ত হবেন। ভ্রমণকালীন বিশেষ সতর্কতা অবলম্বন না করলে চোর-চিটিংবাজ, অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে যথাসর্বস্ব হারাতে হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

টাকা-পয়সা যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রের জাল বিস্তার করবে। বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন সেই সঙ্গে গোপন প্রেম ও দুনম্বরি কাজবাজ থেকে বিরত থাকুন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ব্যবসা-বাণিজ্য, কর্ম বিনিয়োগ ভ্রমণ শুভ তথা সুদূরপ্রসারী হবে। দুর্জন আত্মীয়বেশে সুখের সংসারে অশান্তির তীব্র অনল জ্বেলে দিতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র ইলেক্ট্রনিক্স সামগ্রী ও অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

সম্পত্তি সংক্রান্ত মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধারের সম্ভাবনা। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে সেই সঙ্গে বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে। সন্তানদের কেরিয়ার, অধ্যয়ন ও স্বাস্থ্য সম্পর্কিত দুশ্চিন্তার অবসান ঘটবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে তথা প্রায় শেষ হয়ে আসা কাজ পণ্ড হয়ে পড়বে। সময়োপযোগী পদক্ষেপ না নিলে প্ল্যান প্রোগ্রাম ধুলিসাৎ হয়ে পড়বে। অবশ্য দূর থেকে আসা কোনো সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

যেদিকে হাত বাড়াবেন সেই দিক থেকেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানতালে প্রাপ্ত হবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 নিত্যনতুন পরিকল্পনা বাস্তবায়ন ও ব্যবসা-বাণিজ্যের প্রচেষ্টা আলোর মুখ দর্শন করবে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। মন ধর্ম আধ্যাত্মিকতা, পরোপকার ও সৃষ্টিধর্মী কাজের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে। সন্তানদের আচরণে মনোকষ্ট বাড়বে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গ ও অনুচিৎ কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় লেখাপড়ায় মন বসবে না।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

চতুর্দিক থেকে শুভফলের প্রাপ্তি ঘটায় মন আনন্দে নাচবে। অচল ব্যবসা সচল তথা মজুদমালের দাম ফুলে ফেঁপে উঠবে। দীর্ঘদিন ভোগা ব্যাধিপীড়া ও মামলা মোকদ্দমা থেকে পরিত্রাণ পাবেন। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

একদিকে আয় উপার্জন শূন্যের কোঠায় অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দীর্ঘদিনের প্ল্যান প্রোগ্রাম বাস্তবায়ন হওয়ায় সব মনবাসনা পূর্ণ হবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নস্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। গৃহবাড়ি, যানবাহন, আসবাবপত্র, ইলেক্ট্রনিক্স সামগ্রী মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে, অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর