শিরোনাম
বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ বৃহস্পতি ও সৌরজগতের সবচেয়ে কাছের গ্রহ বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে তথা পিতামাতার কাছ থেকে ভরপুর সহযোগিতাপ্রাপ্ত হবেন।

 

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

বেকারদের কর্মপ্রাপ্তি নতুন ব্যবসার পরিকল্পনা বাস্তবায়ন তথা দূর থেকে আসা কোনো শুভ সংবাদে মন প্রসন্ন হয়ে থাকবে। বিবাহযোগ্যদের বিবাহের পথ ত্বরান্বিত হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নস্বাধ ভেঙে চুরমার হয়ে পড়বে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল ও পাওনা টাকা আদায় হওয়ার যোগ প্রবল।

মিথুন [২১ মে-২০ জুন]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে থাকবে। একদিকে ব্যবসা-বাণিজ্যে লোকসান অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে ফসলি ক্ষেত লণ্ডভণ্ড করে দেবে। অবশ্য দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে সেই সঙ্গে সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল ও ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের অবসান ঘটায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি উপহার সামগ্রীতে সমানতালে প্রাপ্ত হবেন। গোপন প্রেম ও দুনম্বরি কাজবাজ এড়িয়ে চলুন সেই সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। ডাকযোগে চেক মানি মানিঅর্ডার বিকাশ প্রভৃতি আসতে পারে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়ায় বসের বকুনি ক্ষেতে হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভ‚ষিত হবে। লম্বা ছুটি কাটানোর জন্য প্রস্তুতি নিন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

শিক্ষার্থীদের জন্য দিনটি স্মরণীয় তথা বরণীয় হয়ে থাকবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। হারানো ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 ধন উপার্জনের নিত্যনতুন পথ আবিষ্কার হবে। পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ সচল ও দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। বিনোয়োগ বন্ধুত্ব প্রেম বিবাহ ভ্রমণ শুভফল প্রদান করবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ভ্রাতা-ভগ্নি, আত্নীয় পরিজন, সহকর্মীবৃন্দ ও অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। সন্তানদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্মের সুনাম যশ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা অর্থের অভাবে মাঝপথে আটকে যাবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়বে। অত্যাবশ্যকীয় বাণিজ্য সফর থেকে বিরত থাকা সমীচীন হবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা যৎপরনাস্থি ক্ষতি হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে সেই সঙ্গে শিক্ষার্থীরা উত্তম ফল প্রাপ্ত হবেন। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন ও অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় সম্ভাব্য ক্ষেত্রে দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হয়ে থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। অবশ্য কর্ম ব্যবসা-বাণিজ্য ও দায়িত্বে অবহেলার দরুন বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়তে পারে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারের মন বিষণ্ন হয়ে থাকবে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর