শনিবার, ৫ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ বৃহস্পতি বুধ ও বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে তথা বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন স্বাধ পূরণ হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল হওয়ার সঙ্গে সঙ্গে বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন স্বাধ পূরণ হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশিন্তার অবসান ঘটবে। হারানো ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীতে সাজ সাজ রব রব করবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। কর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাপদ্দেশে কাছেপীঠে ভ্রমণ যোগ পরিলক্ষিত হয়। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

মিথুন [২১ মে-২০ জুন]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারের মন বিষণ্ন হয়ে থাকবে। আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সমতা রক্ষা করা কঠিন হবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ ও সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হয়ে পড়বে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দীর্ঘদিনের হারানো মনোবল জনবল অর্থবল ফিরে পাওয়ায় মন আনন্দে নাচবে। সেই সঙ্গে ধৈর্য সাহস কর্মক্ষমতা ও বুদ্ধিমত্তার বলে সব প্রতিক‚লতা কাটিয়ে দুর্বারগতিতে এগিয়ে চলবেন। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় থাকায় ঝলমলে জীবনাপনের সম্ভাবনা। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরই ঘায়েল হয়ে পড়বে। হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল দেবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভ্রাতা-ভগ্নির সঙ্গে দফায় দফায় সংঘর্ষ ও বাকবিতণ্ডার কারণে গৃহবাড়ি ত্যাগের উপক্রম তৈরি হবে। অবশ্য পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্যসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও গোপন প্রেম থেকে বিরত থাকুন, নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করবে তথা প্রতিভার স্বীকৃতিস্বরূপ পুরস্কৃত হবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 সন্তান সন্ততি ও পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় মনে স্বস্তি ফিরে আসবে। পাওনা টাকা আদায় হওয়ায় তারল্য সংকট কেটে যাবে। ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না, সেই সুযোগে শ্রমিক কর্মচারী ও ড্রাইভাররা আপনার মূল্যবান সম্পাদাদি লুফে নেওয়ার চেষ্টা চালাবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দেবে, যার ফলে সংসার সমাজে আপনার ইমেজ নষ্ট হয়ে পড়বে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

প্রেমীযুগলের প্রেম সমাজে স্বীকৃতি পাবে তথা বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করার সম্ভাবনা প্রবল।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্ম অর্থ মোক্ষ লাভের পথের সব বাধা বিপত্তি দূর হয়ে পড়বে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের মন আনন্দে নাচবে। স্বপ্ন স্বাধ প্ল্যান প্রোগ্রাম বাস্তবায়িত হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 কর্ম ও ব্যবসা-বাণিজ্যে শ্রম হবে কিন্তু ফল হবে না। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। সন্তানদের আচরণে মনে কষ্ট বাড়বে। অবশ্য শ্বশুরালয় মাতুলালয় ও জীবনসাথীর কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর