রবিবার, ৬ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ বৃহস্পতি, প্রেমের দেবতা শুক্রাচার্য ও শনিমহারাজের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। জীবনসাথী শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সাহায্যপ্রাপ্ত হবেন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগকৃত অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। রাগ জেদ অহঙ্কার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও অধ্যবসায়ী হলে ভাগ্যলক্ষ্মীর বরমাল্য পরতে সক্ষম হবেন। ডাকযোগে প্রাপ্ত কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ঠিক হবে না।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বেকারদের কর্মপ্রাপ্তি, নতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে সেই সঙ্গে পাওনা টাকা আদায় হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। ভ্রাতাভগ্নি আত্মীয় পরিজন ও জীবনসাথীর তরফ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হয়ে থাকবে।

মিথুন [২১ মে-২০ জুন]

ব্যবসা-বাণিজ্যে মজুদমালের দাম বৃদ্ধি পাবে সেই সঙ্গে কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

একদিকে আয় উপার্জন শূন্যের কোঠায় অপরদিকে লাগামহীন খরচের চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিয়েও ক্ষ্যান্ত হবে না জানমালের ক্ষতি সাধনের চেষ্টা চালাবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

চতুর্দিক থেকে অপ্রত্যাশিত সাফল্য লাভ হওয়ায় মন আনন্দে ভরে থাকবে। ভ্রাতা-ভগ্নি তথা বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন তথা প্ল্যান প্রোগ্রাম বাস্তবায়িত হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব ষড়যন্ত্র নস্যাত্ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ব্যবসা-বাণিজ্যে মজুদমালের দাম বৃদ্ধির সঙ্গে সঙ্গে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন পূরণ হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর  হয়ে থাকবে যার ফলে আপনাকে অতিথি সেবায় ব্যস্ত থাকতে হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ভ্রাতা-ভগ্নি আত্মীয় পরিজন ও জীবনসাথীর সঙ্গে কারণে-অকারণে কলহ বিবাদের প্রপাত বর্ষণ চলবে। দুর্জনরা  স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে ঝোঁক বুঝে কোপ মারবে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর বিনিয়োগ ও ধার দেওয়া নেওয়া থেকে বিরত থাকা সমীচীন হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়ায় অপূরণীয় ক্ষতি সাধিত হবে। অবশ্য সহকর্মীদের সাহায্যের হাত বাড়িয়ে ধরায় নিত্যনতুন পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের মনের আশা-আকাঙ্ক্ষা পূরণ হওয়ায় মন আনন্দে নাচবে। বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে এমনকি সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

একদিকে শরীর স্বাস্থ্য বিশেষ ভালো নয় অপরদিকে কর্ম ও ব্যবসা-বাণিজ্যে প্রবল চাপ সব মিলিয়ে মন বিষণ্ন হয়ে থাকবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকে শূন্য। ভ্রমণ বন্ধুত্ব প্রেম বিনিয়োগ সবই হবে কিন্তু ফল হবে না।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ভাগ্যকর্ম ও মনের মিশ্রণ না ঘটায় প্রায় শেষ হয়ে আসা কাজ মাঝপথে আটকে যাবে। মামলা-মোকদ্দমার রায় বিপক্ষে যাওয়ায় সম্পত্তি হাত ছাড়া হয়েও ক্ষ্যান্ত হবে না। সম্ভাব্য ক্ষেত্রে আরও বেশ কিছুদিন কারাবাস করতে হবে। এতদসত্ত্বেও মন ধর্ম আধ্যাত্মিকতা পরোপকার বিশেষভাবে আকৃষ্ট হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। কর্ম ব্যবসা-বাণিজ্য ভ্রমণ বিনিয়োগ সব দিকেই লাভদায়ক পরিবেশ বিরাজ করায় শূন্য পকেট টাকায় পূর্ণ হয়ে উঠবে। নতুন গৃহবাড়ি ভূমি সম্পত্তি, যানবাহন, আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ক্রয়ের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর