মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর রাশি অধিপতি বৃহস্পতি, শনিমহারাজ ও গ্রহপিতা রবির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কুম্ভ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতা-ভগ্নি, আত্মীয়-পরিজনের সঙ্গে মিলনমেলায় পরিণত হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

বুদ্ধিবৃত্তি ও বিচক্ষণতার বলে সব প্রতিকূলতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। ভ্রাতা-ভগ্নি, বন্ধু-মিত্র ও জীবনসাথীর মধ্যকার কলহ বিবাদের মীমাংসা করতে সক্ষম হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় গোটা পরিবারে আনন্দের জোয়ার বইবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার সুখের সংসারে অশান্তির তীব্র অনল জ্বেলে অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ক্ষতির কারণ হবে। বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন সেই সঙ্গে অত্যধিক বাণিজ্য সফর থেকে বিরত থাকা সমীচীন হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

সন্তান-সন্ততিদের কেরিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্য সম্পর্কিত দুশ্চিন্তার অবসান ঘটবে। দূর থেকে আসা কোনো সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হয়ে থাকবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিত্সার প্রয়োজন পড়বে, মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধারের সঙ্গে সঙ্গে দীর্ঘদিনের হারানো বুকের ধন বুকে ফিরে আসবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকায় আপনাকে অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে সেই সঙ্গে বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে। জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। বেগবান যান এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে থাকবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। ভ্রমণকালীন সতর্ক না থাকলে চোর চিটিংবাজ অজ্ঞানপার্টি ও লুটতরাজরা আপনার পকেট ফাঁকা করে দেবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করে চলবেন। পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ সচল তথা দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সমতা রক্ষা করা কঠিন হয়ে পড়বে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্ন পূরণ হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর ব্যবসা-বাণিজ্যের প্রচেষ্টা বাস্তবায়িত হওয়ায় মনে আনন্দের পসরা সাজবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ব্যবসা-বাণিজ্যে মন্দাভাব অপরদিকে কর্মক্ষেত্রে হয়রানিমূলক দূর বলদি তার ওপর খরচের দুর্দান্ত চাপ সব মিলিয়ে মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে থাকবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারের মন বিষণ্ন হয়ে পড়বে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ প্রভৃতি আসতে পারে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিবাহযোগ্যদের বিবাহে আকস্মিকভাবে কোনো না কোনো বাধা এসে হাজির হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর