বুধবার, ৯ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড.কে.সি.পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জম্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ বৃহস্পতি, দেবসেনাপতি মঙ্গল ও গ্রহমাতা চন্দ্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে বৃশ্চিক রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও অধ্যবসায়ী হলে সঞ্চয় হবে প্রচুর। বিনিয়োগ বন্ধুত্ব প্রেম ভ্রমণ ঘাতক বলে প্রমাণিত হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

অশুভ ফল কেটে গিয়ে শুভ ফলের প্রাপ্তি ঘটবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ লাভের সঙ্গে সঙ্গে হারানো ধন সম্পত্তি সম্মান ফিরে পাওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। ভ্রমণ বিনোদন শুভ।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ব্যবসা-বাণিজ্য যেমন লাভবান হবেন তেমনি ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। কর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাপদ্দেশে কাছেপীঠে এমনকি বিদেশ ভ্রমণে যেতে পারেন। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দিনটা আনন্দময় ভ্রমণ তথা শিক্ষার্থীদের জন্য শিক্ষা সফর হিসেবে গণ্য হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র ও বস্ত্রালঙ্কার যেমন আসবে তেমনি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

পারিবারিক কলহ বিবাদ, উৎকট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা ঘটতে থাকায় গোটা পরিবারে এক অশান্তির পরিবেশ বিরাজ করবে যার প্রভাবে ব্যবসা-বাণিজ্য কর্ম ও ভ্রমণের পথ অবরুদ্ধ হয়ে পড়তে পারে। অবশ্য বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। দ্বিচক্রযান বর্জনীয়।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

শিক্ষার্থীরা উত্তম ফল প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিত ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি যেমন ফিরে পাবেন তেমনি সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকে ধন বুকে ফিরে আসবে। ভ্রমণ শুভ।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

একদিকে শরীর স্বাস্থ্য খারাপ অপরদিকে শত্রু ও বিরোধীপক্ষের আচমকা আক্রমণ দুই মিলে সব প্রকার প্রচেষ্টা মুখ থুবড়ে পড়বে। ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন অস্ত্রশস্ত্র বহনসহ সব ধরনের অনুচিৎ কাজবাজ থেকে বিরত থাকুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। সপরিবারে কাছেপীঠে তথা কোনো ধর্মীয় অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

প্রেমীযুগলের মিলন বিবাহ যোগ্যদের বিবাহ তথা সম্ভাব্য ক্ষেত্রে ছোট্ট নতুন শিশু জম্মগ্রহণ করায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। শ্বশুরালয় মাতুলালয় ও জীবনসাথীর তরফ থেকে ভরপুর সাহায্য সহযেগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। বিনোদন ভ্রমণ শুভ।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দাভাব সেই সঙ্গে টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় ঋণের চাপ বৃদ্ধি পাবে। না বুঝে চুক্তি সম্পাদন বিনিয়োগ ও ধার দেওয়া টাকা ঘাতক বলে প্রমাণিত হবে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকা সমীচীন হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা কোনো না কোনো পুরস্কার পাবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল ও দূর থেকে শুভ সংবাদের প্রাপ্তি ঘটায় মন আনন্দে নাচবে। বন্ধুত্ব, প্রেম, বিনিয়োগ ভ্রমণ শুভফল প্রদান করবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। বিবাহযোগ্যদের বিবাহে আকস্মিকভাবে কোনো না কোনো বাধা এসে হাজির হওয়ায় মন বিষণœ হয়ে থাকবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণফল প্রাপ্ত হবেন সেই সঙ্গে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। অবশ্য বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মান উভয়দণ্ডে দণ্ডিত হবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের প্রচেষ্টা আলোর মুখ দর্শন করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য দিনটি স্মরণীয় বরণীয় তথা রেকর্ড হয়ে থাকবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। বন্ধু-বান্ধব, আÍীয় পরিজন, সহকর্মীবৃন্দ ও অংশীদাররা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় স্বপ্ন পূরণ হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দীর্ঘদিনের প্ল্যান প্রোগ্রাম ও স্বপ্ন ভেঙে পড়ায় মন বিষণ্ন হয়ে থাকবে। অবশ্য কর্ম ক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বেগবান যান এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর