শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ বৃহস্পতি, গ্রহমাতা চন্দ্র ও অন্ধকার জগতের গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা বন্ধুত্ব সুদূরপ্রসারী হবে সেই সঙ্গে কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

শরীর স্বাস্থ্যে ওঠানামা লেগে থাকলেও চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করে চলবেন। দূর থেকে গুরুত্বপূর্ণ কাজ আসবে। এ ছাড়াও বেকারদের চাকরির নিয়োগপত্র আসতে পারে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষার ফল খারাপ হয়ে পড়বে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। প্রেমীযুগলের জন্য দিনটি স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে।

মিথুন [২১ মে-২০ জুন]

ব্যবসা-বাণিজ্যে মন্দা, মূল্যবান জিনিসপত্র হারানো, কর্মে দূর বদলি তথা লাগাতার অর্থ ব্যয় ঘটতে থাকলে মন বিষণ্ন হয়ে থাকবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিয়েও ক্ষ্যান্ত হবে না আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দেবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

শূন্য পকেট টাকায় পূর্ণ হয়ে থাকবে। আজকের শুরু করা কর্ম ব্যবসা বন্ধুত্ব বিনিয়োগ লাভদায়ক তথা সুদূরপ্রসারী হবে সেই সঙ্গে রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুলফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। সন্তানদের ক্যারিয়ার আর স্বাস্থ্য সম্পর্কিত দুশ্চিন্তার অবসান ঘটবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

সংকটকালে সহযোগীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় মন প্রসন্ন হয়ে থাকবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাত্ শুভফল প্রদান করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাগমনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাত্ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

অচল ব্যবসা সচল ও পাওনা টাকা আদায় হবে। ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে মতানৈক্য দূর হয়ে পড়বে তথা তাদের সহযোগিতায় সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে। ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন বারবার খারাপ হয়ে পড়ায় তা মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। না বুঝে চুক্তি সম্পাদন বিনিয়োগ ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথে কোনো না কোনো বাধা আসতে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 মনোবল জনবল অর্থবল বৃদ্ধি তথা জীবনসাথী ও সহযোগীদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণের সঙ্গে নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

 কর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাপদ্দেশে কাছেপীঠে তথা বিদেশ ভ্রমণের যোগ প্রবল। একদিকে আয় উপার্জন কম অপরদিকে লাগামহীন খরচের চাপ মিলিয়ে ব্যাংক ব্যালান্স শূন্য হয়ে পড়বে। সন্তানদেন আচরণে মনকষ্ট বাড়বে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

রাগ জেদ অহংকার ও ক্ষমতার অপব্যবহার থেকে বিরত থাকুন সেই সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার ফসলি ক্ষেত লণ্ডভণ্ড করে দিতে পারে। শ্বশুরালয় মাতুলালয় ও জীবনসাথীর তরফ থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

 ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে সেই সঙ্গে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সম্পন্ন হয়ে পড়বে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণফল প্রাপ্ত হবেন। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। লম্বা ছুটি কাটানোর জন্য প্রস্তুতি নিন। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর