রবিবার, ১৩ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জম্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর রাশি অধিপতি বৃহস্পতি, রাহু ও প্রেমের দেবতা শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে বৃষ রাশির বন্ধুত্ব শুভ ফল প্রদান করবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে আপনি ক্রমশ অপ্রতিরোধ্য হয়ে উঠবেন, সেই সঙ্গে সর্বসাধারণের নিঃশর্ত সমর্থন লাভ করবেন। প্রেমে রোমান্স ভ্রমণ শুভ।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

হারানো ধন, সম্পদ, স্বর্ণালঙ্কার ও সম্পত্তি ফিরে পাওয়ায় মনে আনন্দের পসরা সাজবে। ব্যবসায়ীদের জন্য দিনটি স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণফল প্রাপ্ত হবেন। প্রেমীযুগলের প্রেম স্বীকৃতি পাবে তথা বিবাহযোগ্যদের বিবাহের বাধা কেটে গিয়ে বিবাহকার্য সুসম্পন্ন হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

লটারি ফাটকা জুয়া রেস প্রভৃতিতে যেমন লাভবান হবেন তেমনি উপহার উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হবেন। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে।

মিথুন [২১ মে-২০ জুন]

পাওনা টাকা আদায়, অচল ব্যবসা সচল ও আটকে থাকা বিল পাস হওয়ার আনন্দে গৃহবাড়িতে মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণযোগ পরিলক্ষিত হবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

উৎকৃষ্ট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনার সঙ্গে সঙ্গে শত্রু ও বিরোধীপক্ষরা পা পাড়িয়ে দ্ব›দ্ব বাধানোর চেষ্টা চালাবে। নতুন যানবাহন ক্রয় ও পুরাতন বাহন বিক্রয়ের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে আকস্মিকভাবে বিষণ্ন হয়ে পড়বে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। ভ্রাতা-ভগ্নি জীবনসাথী ও সহকর্মীদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বাণিজ্যিক সফল, বিনিয়োগ, প্রেম বন্ধুত্ব শুভফল প্রদান করবে। তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ব্যবসা-বাণিজ্যে লোকসান, মূল্যবান জিনিসপত্র হারানো শারীরিক অসুস্থতা, শত্রু ও বিরোধীপক্ষের লাগাতার আক্রমণ সব মিলিয়ে মন অতিশয় জীর্ণ হয়ে থাকবে। না বুঝে চুক্তি সম্পাদন ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। এতদসত্তে¡ও মন ধর্ম আধ্যাত্মিকতা পরোপকার ও সৃষ্টিধর্মী কাজের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হয়ে থাকবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 যেদিকে হাত বাড়াবেন সেই দিক থেকেই সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। কর্মক্ষেত্রে সহকর্মীবৃন্দ ও ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় কর্ম ও ব্যবসা-বাণিজ্য চাঙ্গা হয়ে উঠবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের মন আনন্দে নাচবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন, ক্রয় বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

সৃষ্টিকর্তার অপরিসীম কৃপায় সব প্রতিক‚লতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। দীর্ঘদিনের আটকে থাকা কাজ কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় সচল হবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরে আসবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 অযাচিত ঝামেলা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। অপরিচিত কাউকে বিশ্বাস করা ও আশ্রয় দেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। অবশ্য কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর