সোমবার, ২১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শনিমহারাজ, দেবগুরু বৃহস্পতি ও বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভ্রাতা-ভগ্নি আত্মীয়-পরিজনদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। প্রেম রোমান্স বিনোদন শুভ।

 

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ ও সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বিদ্যাশিক্ষায় ব্রীতদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় পরীক্ষার ফল শুভ হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

শুভ অপেক্ষা অশুভ ফলের পাল্লা অধিক ভারী হয়ে থাকবে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের দুর্দান্ত চাপ, সব মিলিয়ে মনকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো ক্ষেত্রে পুরস্কারে ভূষিত হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

নিত্যনতুন ব্যবসা-বাণিজ্য তথা কর্ম অর্থ মোক্ষ লাভের পথ প্রশস্ত হবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন, সেই সঙ্গে ধার দেওয়া-নেওয়া থেকে বিরত থাকুন। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগকৃত অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার তথা ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন স্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বুদ্ধিবৃত্তি বিচক্ষণতা শ্রম ও অধ্যবসায়ের বলে সব প্রতিকূলতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। সপরিবারে কাছেপীঠ তথা কোনো ধর্মীয় স্থান পরিভ্রমণে যেতে পারেন। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমান প্রাপ্ত হবেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দা, কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতছাড়া, সহকর্মী ও অংশীদারদের সঙ্গের কলহ বিবাদ, অপরদিকে লাগামাহীন খরচের চাপে পকেট শূন্য হয়ে পড়বে। গোপন প্রেম ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকা সমীচীন হবে। অবশ্য চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধির সঙ্গে সঙ্গে নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের প্রচেষ্টা বাস্তবায়িত হবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

আয় উপার্জনের সব রাস্তা খুলে যাবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও অধ্যবসায়ী হলে ভাগ্যলক্ষ্মীর বরমাল্য পরতে সক্ষম হবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ভ্রাতা-ভগ্নি আত্মীয় পরিজন ও জীবনসাথীর সহযোগিতায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে, সেই সঙ্গে অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

বাক্য প্রয়োগে বিশেষ সতর্ক থাকুন নচেৎ মানদণ্ডে দণ্ডিত হবেন। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। অবশ্য হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে, যার ফলে শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় মন লেখাপড়া থেকে বিচলিত হয়ে পড়বে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর