বুধবার, ২৩ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ শনিমহারাজ, বুদ্ধির দেবতা বুধ ও বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। বাণিজ্যিক সফল লাভদায়ক তথা বন্ধুত্ব সুদূরপ্রসারী হবে।

   

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে সেই সঙ্গে অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকত হবে। মন ধর্মের প্রতি ঝুঁকবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে, সেই সঙ্গে গৃহবাড়িতে আনন্দের মাতম চলবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। সন্তানদের আচরণে মনকষ্ট বাড়বে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। বেগবান যান এড়িয়ে চলুন।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাত্ শুভফল প্রদান করবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। প্রেম বিবাহ ভ্রমণ বিনিয়োগ শুভফল প্রদান করবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। শত্রুপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

আয় উপার্জনের সব রাস্তা খুলে যাবে সেই সঙ্গে যেদিকে হাত বাড়াবেন সেই দিক থেকেই সফলতা প্রাপ্ত হবেন। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। পরিবারের কোনো রয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাকে নিয়ে চিকিত্সালয়ে ছোটাছুটি করতে হবে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অত্যাবশ্যকীয় বাণিজিক সফর থেকে বিরত থাকা সমীচীন হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাত্ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। বিদ্যশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে তথা রেকর্ড হয়ে থাকবে। দ্বিচক্রযান এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে। ভ্রমণ শুভ।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দুর্যোগের মেঘ ঠেলে দিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হারানো কর্ম ব্যবসা-বাণিজ্য অর্থ সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। আশ্রিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। জীবনসাথীর শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সাহায্য ও সহযোগিতাপ্রাপ্ত হবেন। গৃহবাড়ি যানবাহন ও আসবাবপত্র মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গ ও অনুচিত্ কাজবাজের প্রতি আকৃষ্ট হয়ে পড়বে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। মন সুুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। অর্থ কড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ভ্রাতা-ভগ্নি আত্মীয় পরিজনদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়ায় গোটা পরিবারের প্রশান্তির সুবাতাস বইবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে। গোপন প্রেম ও অনুচিত্ কাজবাজ থেকে বিরত থাকুন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকুন নচেত্ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নস্বাধ পূরণের পথ প্রশস্ত হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য সম্পর্কিত দুশ্চিন্তার অবসান ঘটবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গের মতানৈক্য আর ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কলহ বিবাদের কারণে ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হলেও অবশেষে আপনারই লাভ হবে। ডাকযোগে চক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা সুতরাং সাবধান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর