বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতিব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শনিমহারাজ ও প্রেমের দেবতা শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে, বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার, পাওনা টাকা আদায় তথা মাতৃসম্পত্তি পুনরুদ্ধারের পথ প্রশস্ত হবে। ভ্রমণ শুভ।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ভ্রাতা-ভগ্নিদের সঙ্গের কলহ বিবাদ, পিতামাতার সঙ্গে মতানৈক্য আর দাম্পত্য অসন্তোষ মিলে একাকার হওয়ায় গৃহবাড়ি ত্যাগের নির্জন বাসের ইচ্ছা জাগবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। মন সুর-সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি আকৃষ্ট হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নস্বাধ পূরণ হবে। শত্রু ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

দাম্পত্য সুখ-শান্তি সমৃদ্ধি বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে অতিথি সেবায় ব্যস্ত থাকবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

কর্মক্ষেত্রে  সহকর্মী আর ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হলেও অবশেষে তা আপনারই পক্ষে আসবে। প্রেমীযুগল সুবর্ণ সুযোগপ্রাপ্ত হবেন। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য প্রাপ্ত হবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শিক্ষার্থীদের মন আনন্দে ভরে থাকবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। সন্তান-সন্ততিরা আজ্ঞাবহ হয়ে থাকবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঘাতক বলে প্রমাণিত হবে। বাক্যপ্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। পাওনা টাকা আদায় ও আটকে থাকা বিল পাস হওয়ায় তারল্য সংকট কেটে যাবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 সিজনাল রোগ ব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়তে পারে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে থাকবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে লাগাতার উন্নতি করে চলবেন। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগকৃত অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দেবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে সেই সঙ্গে আটকে থাকা কাজ কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় সচল হয়ে পড়বে। প্রেমীযুগলের মিলন ও বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ শুভফল প্রদান করবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দাভাব অপরদিকে কর্মক্ষেত্রে হয়রানিমূলক দূর বদলি তথা সাসপেনশন মিলে জীবনটা অতিশয় জীর্ণতার দিকে ধাবিত হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। শ্বশুরালয় ও মাতুলালয় এবং জীবনসাথীর সহযোগিতা পাবেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্ম অর্থ মোক্ষ লাভের ক্ষেত্রে শ্রম হবে কিন্তু ফল হবে না। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গ তথা অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশগমনের স্বপ্নস্বাধ ভেঙে পড়বে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর