শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতিব্যক্তি। আপনার ওপর আজ রাশি শনিমহারাজ, বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতু ও দেবসেনাপতি মঙ্গলের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে, আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হয়ে পড়ায় পূর্ণ পকেট শূন্য হতে থাকবে। প্রেমী যুগলের অধিক সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হয়ে সৌভাগ্যের দ্বার খুলে দেবে। চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। প্রেমের দেবতা শুক্রাচার্যের প্রভাবে প্রেমীযুগলের জন্য দিনটি স্মরণীয় হয়ে থাকবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্ম প্রত্যাশীদের কর্মপ্রাপ্তির আশায় করা বিনিয়োগের টাকা গায়েব হয়ে পড়বে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের কারণে ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হবে। অবশ্য সংকটকালে ভ্রাতা-ভগ্নি, আত্মীয় পরিজন ও জীবনসাথী সহযোগিতার হাত বাড়িয়ে ধরবে।

মিথুন [২১ মে-২০ জুন]

নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের প্রচেষ্টা অর্থের অভাবে আলোর মুখ দর্শন করবে না। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। অবশ্য কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। অবশ্য কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গের বিবাদের কারণে অফিস করা কঠিন হয়ে পড়বে। সন্তানদের কেরিয়ার, অধ্যয়ন ও স্বাস্থ্য সম্পর্কিত দুশ্চিন্তার অবসান ঘটবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল, পাওনা টাকা আদায়, বাণিজ্যিক পরিকল্পনা বাস্তবায়ন তথা দূর থেকে আসা কোনো শুভ সংবাদে মন প্রসন্ন হয়ে থাকবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে থাকবে। সংকটকালে কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেত্ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নস্বাধ পূরণ হবে। সন্তানরা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিনিয়োগ শুভফল প্রদান করবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 পুরাতন কোনো ক্রনিক ব্যাধিপীড়া চাঙ্গা হয়ে ওঠায় হাসপাতালে ছোটাছুটি করতে হবে। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার দুর্বলতার সুযোগ নেবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহনসহ সব ধরনের দুনম্বরি কাজবাজ থেকে বিরত থাকুন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বিবাহযোগ্যদের বিবাহে প্রচুর অর্থসম্পদ তথা উপহার উপঢৌকনাদিপ্রাপ্ত হবেন। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হওয়ায় পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া আর আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দুর্যোগ দুঃসংবাদ আর অপ্রীতিকর ঘটনা আপনাকে ঘিরে ধরবে। মামলা মোকদ্দমার রায় বিপক্ষে যাওয়ায় সম্পত্তি হাতছাড়া শুধু নয়, অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। ভ্রমণকালীন বিশেষ সতর্ক থাকুন নচেত্ মূল্যবান সম্পদাদি হারিয়ে ঠুঁটোজগন্নাথ হয়ে বসে পড়তে হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

চতুর্দিক থেকে শুভফলের প্রাপ্তি ঘটায় মনে আনন্দের পসরা সাজবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হয়ে পড়বে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দূর থেকে আসা কোনো সংবাদে আপনার জীবনে এক নতুন অধ্যায় রচনা করবে। বাণিজ্যিক সফর প্রেম বন্ধুত্ব বিনিয়োগ বিবাহ শুভফল প্রদান করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীতে পূর্ণ হয়ে থাকবে। লৌকিকতায় ব্যয় হতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর