সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ শনিমহারাজ গ্রহপিতা রবি ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা খুঁজে পাওয়া কঠিন হবে, সেই সঙ্গে অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর ও বিদেশ গমনের স্বপ্ন ভেঙে পড়বে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দুর্যোগের মেঘ সরে গিয়ে নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। শত্রু ও বিরোধীপক্ষ লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা সুদূরপ্রসারী হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ভ্রাতা-ভগ্নিদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহনসহ সব ধরনের অনুচিত কাজবাজ থেকে বিরত থাকা সমীচীন হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রী আসতে পারে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন স্বাধ পূরণ হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না, সেই সুযোগে শ্রমিক-কর্মচারীরা আপনার ব্যয়সায়িক মূলধন গায়েব করে দেবে। পাওনা টাকা ও বিল যথাসময়ে পাস না হওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্বাবনায় পড়তে হবে। অবশ্য দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

কর্মের সুনাম ও যশ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধির সঙ্গে সঙ্গে পাওনা টাকা আদায় হওয়ায় ব্যাংক ব্যালান্স ফুলেফেপে উঠবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন স্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। মন সুর সংগীত ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি আকৃষ্ট হয়ে থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দীর্ঘদিনের হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। চতুর্দিক থেকে আয় উপার্জনের পথ খুলে যাবে, সেই সঙ্গে হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হয়ে পড়বে। পুরনো যানবাহন বদল করে নতুন বাহন ক্রয়ের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে সহযোগিতা পাবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 একদিকে ব্যবসায়িক মন্দাভাব অপরদিকে খরচের লাগামহীন চাপ সব মিলিয়ে ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ হয়ে থাকবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গের বিবাদ আর ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের মতানৈক্য মিলিয়ে একাকার হওয়ায় দিশাহারা হয়ে পড়তে হবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

হারানো মনোবল জনবল অর্থবল ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে সেই সঙ্গে নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের প্রচেষ্টা আলোর মুখদর্শন করবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে অর্থনৈতিক দুর্ভাবনার লাঘব হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগকৃত অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ কঠিন হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার পাকা ধানে মই দিয়ে ছাড়বে। অবশ্য সংকটকালে বন্ধু-বান্ধব-আত্মীয় পরিজন ও জীবনসাথীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর