মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ শনিমহারাজ, গ্রহমাতা চন্দ্র ও অন্ধকার জগতের গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমনে মুখর হয়ে উঠবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

শুভ অপেক্ষা অশুভ ফলের পাল্লা অধিক ভারী হয়ে থাকবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তি বাধিয়েও ক্ষান্ত হবে না, যথাসর্বস্ব লুফে নেওয়ার চেষ্টা চালাবে। দাম্পত্য সুখ-শান্তি সমৃদ্ধি বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতায় জয়লাভ সহজ হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের মনোবল ভেঙে পড়বে। পিতা-মাতার সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হওয়ায় মনে গৃহবাড়ি ত্যাগের বাসনা জাগবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা যেমন পূরণ করবে তেমনি আকস্মিক কোনো সংবাদে মন বিষণ্ন হয়ে থাকবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

বিবাহেযোগ্যদের বিবাহের সম্ভাবনা, এমনকি ওই বিবাহে প্রচুর উপহার ও উপঢৌকনাদি প্রাপ্ত হবেন। প্রেম রোমন্স বিনোদন ভ্রমণ বিনিয়োগ শুভফল প্রদান করবে তথা সংকটকালে আজকের রোপণ করা বৃক্ষ ফুল ফল ও ছায়া দিয়ে বাঁচাবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

বন্ধু-বান্ধব আত্মীয় পরিজনেরা ধোঁকা দিয়ে কার্য উদ্ধার করে নিতে পারে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভাগ্যোদয়ের জন্য দিনটি স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে নতুন মুখের আগমন ঘটবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে থাকায় দিনটি ঋণমুক্তির জন্য রেকর্ড হয়ে থাকবে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সম্ভাব বজায় রাখুন নচেৎ বাসাবাড়ি পাল্টানোর ঝামেলা পোহাতে হবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথ প্রশস্ত হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 প্রভাব প্রতিপত্তি ও প্রতিষ্ঠা বেড়ে উঠবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর থাকবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

আয় অপেক্ষা ব্যয় বেশি হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাকে নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। বিদ্যার্থীদের বিদ্যাপরিকল্পনা নস্যাৎ করে দিতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীতে মুখর হয়ে থাকবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

শুভফলের সঙ্গে সঙ্গে কিঞ্চিৎ মাত্রায় অশুভ ফল প্রাপ্ত হবেন। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্য সম্পর্কিত দুশ্চিন্তার অবসান ঘটবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় বলে গণ্য হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণফল প্রাপ্ত হবেন। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল, পাওনা টাকা আদায় তথা দূর থেকে আসা কোনো শুভ সংবাদে মন প্রসন্ন হয়ে থাকবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

আয় উপার্জনের সব রাস্তা খুলে যাবে। ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মান উভয়দণ্ডে দণ্ডিত হবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর