বুধবার, ৩০ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শনি, দেবগুরু, বৃহস্পতি ও বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভ্রাতাভগ্নি আত্মীয় পরিজন ও জীবনসাথীর পূর্ণ সহযোগিতা ও সমর্থন নিয়ে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।  সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

খরচ দুশ্চিন্তা শোক দুঃখ দুর্দশা সমানতালে প্রাপ্ত হবেন, ব্যবসা-বাণিজ্যে লাগাতার লোকসান অপরদিকে অংশিদার ও সহকর্মীদের সাথের বিবাদ সব মিলিয়ে মন অতিশয় জীর্ণতার দিকে ধাবিত হবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় সময়মতো শ্রমিক কর্মচারীদের বেতন ভাতাদি পরিশোধ করতে পারবেন না।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। যে কাজে হাত দেবেন তাতেই কম-বেশি সফলতা প্রাপ্ত হবেন, বাণিজ্যিক সফর প্রেম বন্ধুত্ব বিনিয়োগ লাভদায়ক তথা বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির তীব্র অনল জ্বেলে দিতে পারে।

মিথুন [২১ মে-২০ জুন]

ধন সম্পদ উপার্জন অপেক্ষা ক্ষয় বেশি হবে। মামলা মোকদ্দমা ও কোর্টকেসের রায় বিপক্ষে যাওয়ায় মন বিষণ্ন হয়ে থাকবে। অবশ্য পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হয়ে থাকবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য সম্পর্কিত দুশ্চিন্তার অবসান ঘটবে। প্রেম রোমান্স শুভ।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতাভগ্নি ও আত্মীয় পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। দ্রুতগতির বাহন বর্জন করুন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে, সেই সঙ্গে নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে পড়তে হবে। অপরিচিতি কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য সম্পর্কিত দুশ্চিন্তার অবসান ঘটবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাত্ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। একদিকে গৃহবাড়িতে প্রচুর অতিথি সমাগম, অপরদিকে লৌকিকতায় প্রচুর অর্থ ব্যয়, সব মিলিয়ে মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে থাকবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা যত্পরনাস্থি ক্ষতি সাধিত হবে। ভ্রমণ শুভ।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 শিক্ষার্থীদের মন প্রেম প্রসঙ্গ ফেসবুক ইন্টারনেটসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নস্বাধ ভেঙে পড়বে। সন্তানদের আচরণে মনকষ্ট তীব্রতর হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের  দাম বৃদ্ধি অপরদিকে পাওনা টাকা আদায় সব মিলিয়ে সঞ্চয় হবে প্রচুর। দ্রুতগতির বাহন বর্জন করুন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

শরীর স্বাস্থ্য আপনার চলার পথে বাধার সৃষ্টি করবে,  দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন ও সব ধরনের অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দীর্ঘদিনের দাম্পত্য পারিবারিক ও সামাজিক কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ শুভফল প্রদান করবে তথা আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। অপরচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। বাণিজ্যিক সফর শুভ।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য ও সহযোগিতা প্রাপ্ত হবেন। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন। বেগবান যান এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 চতুর্দিক থেকে শুভফলের প্রাপ্ত ঘটায় মনে আনন্দের পসরা সাজবে। দীর্ঘদিনের বাণিজ্যিক পরিকল্পনা বাস্তবায়িত হবে তথা বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর