রবিবার, ৩ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ শনিমহারাজ, দেবগুরু বৃহস্পতি ও সর্বগ্রাসী গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচলেও সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। নিত্যনতুন সুযোগ আর পরিকল্পনা বাস্তবায়িত হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। দাম্পত্য সুখ-শান্তি ও সমৃদ্ধি বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হবে। বিবাহযোগ্যদের বিবাহের বাধা কেটে গিয়ে বিবাহের পথ প্রশস্ত হবে। বিদ্যশিক্ষায় ব্রতীদের জীবন ধন্য হয়ে উঠবে। শরীর স্বাস্থ্যের প্রতি যত্নবান ও সময়োপযোগী চিকিৎসা গ্রহণ না করলে শয্যাশায়ী হয়ে পড়তে হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে, যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। মামলা-মোকদ্দমার রায় বিপক্ষ যাওয়ায় সম্পত্তি হাতছাড়া হয়ে পড়তে পারে সেই সঙ্গে সম্ভাব্যক্ষেত্রে আরও বেশ কিছু দিন কারাবাস ভোগ করতে হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মনে আনন্দের পসরা সাজবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদ কোনো বয়স্ক লোকের প্রভাবে মীমাংসা হয়ে পড়বে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকুন নচেৎ অর্থ ও মান উভয়দণ্ডে দণ্ডিত হতে পারেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। সন্তানরা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বেগবান যান এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। অবশ্য তাই বলে অনুচিত কাজবাজ থেকে বিরত থাকার কোনোরূপ সম্ভাবনা নেই। আজকের বন্ধুত্ব প্রেম বিনিয়োগ ভ্রমণ শুভ তো নয়ই বরং ঘাতক বলে প্রমাণিত হবে। অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

 বিবাহ তথা বিবাহোত্তর হানিমুনের পথ প্রশস্ত করাবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারসামগ্রীও সমানতালে প্রাপ্ত হবেন। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা যত্পরনাস্থি ক্ষতি হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

যেদিকে হাত বাড়াবেন ব্যর্থতা ছাড়া আর কিছুই পাবেন না। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। বেকারদের কর্মপ্রাপ্তির আসায় করা বিনিয়োগের টাকা গায়েব হয়ে পড়বে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা শ্রেয়।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। অবশ্য পরিবারে কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা অর্থের অভাবে আলোর মুখ দর্শন করবে না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর