বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কুম্ভ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ শনিমহারাজ, গ্রহপিতা রবি ও গ্রহমাতা চন্দ্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহরাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। সন্তানরা আড্ডাবহ হয়ে থাকবে তথা তারা পুরস্কৃত হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের মন আনন্দে নাচবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে তীব্রগতির বাহন ও ভিড়ভাড় এড়িয়ে চলুন। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার পাকা ধানে মই দিয়ে ছাড়বে। অবশ্য হারানো পিতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা-বাণিজ্য ফিরে পাওয়ায় মন আনন্দে নাচবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে; ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

 অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন, সেই সঙ্গে মিতব্যয়ী হলে সঞ্চয় হবে প্রচুর। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেপে উঠবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির তীব্র অনল জ্বেলে দিতে পারে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা বিদেশে গমনের স্বপ্নস্বাধ পূরণ হবে। কর্মক্ষেত্রে কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বুদ্ধিবৃত্তি বিচক্ষণতা, শ্রম ও অধ্যবসায়ের বলে সব প্রতিকূলতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হবে তথা শ্বশুরালয় মাতুতালয় ও জীবনসাথীর কাছ থেকে ভরপুর সাহায্য ও সহযোগিতা প্রাপ্ত হবেন। সন্তানদের আচরণে মনঃকষ্ট বাড়বে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

ব্যবসা-বাণিজ্যে মন্দা, কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে বিবাদ, হয়রানিমূলক দূর বদলি, অপরদিকে খরচের লাগামহীন চাপ সব মিলিয়ে মন অতিশয় জীর্ণতার দিকে ধাবিত হবে। গোপন প্রেম, ঘুষ উেকাচ গ্রহণ, নেশাজাতীয় দ্রব্য সেবন, ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। কর্মক্ষেত্রে সহকর্মীদর সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হবে, অপরদিকে ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গের মতানৈক্য দূর হওয়ায় ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দাম্পত্য সুখশান্তি বজায় থাকবে, অপরদিকে কলকারখানার শ্রমিক অসন্তোষ দূর হওয়ায় মন আনন্দে নাচবে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি বিশেষভাবে আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। শত্রু ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা খুঁজে পাওয়া কঠিন হবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। অবশ্য ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। বেগবান যান এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ভ্রাতাভগ্নি, বন্ধুবান্ধব, আত্মীয় পরিজনরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়িত হবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদ কোনো বয়স্ক লোকের প্রভাবে মীমাংসা হয়ে পড়বে। অবশ্য বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর