বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কুম্ভ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ শনিমহারাজ, গ্রহমাতা চন্দ্র ও সর্বগ্রাসী গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। বিপরীতে পরিবারের কোনো বয়স্ক লোকের স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তার কারণ হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

সুখ-শান্তি সমৃদ্ধি মিলে গোটা পরিবারে মিলন মেলায় পরিণত হবে। ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। শত্রু ও বিরোধীপক্ষ রেজ গুটিয়ে নিতে বাধ্য হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

শুভ অপেক্ষা অশুভ ফলের পাল্লা অধিক ভারী হয়ে থাকবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়বেন। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন ও অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন।

মিথুন [২১ মে-২০ জুন]

যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারাজীবনের পাথেয় হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। ব্যবসা-বাণিজ্য কর্ম অর্থ মোক্ষ লাভের পথ প্রশস্ত হবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন, সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বুদ্ধিবৃত্তি বিচক্ষণতা শ্রম ও অধ্যবসায়ের বলে সব প্রতিকূলতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন, বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ শুভ।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দা, সহকর্মী ও অংশিদারদের সঙ্গে বিবাদ অপরদিকে খরচের লাগতহীন চাপ সব মিলিয়ে মন অতিশয় জীর্ণ হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষ স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ফাঁস করে দেওয়ায় সংসার সমাজে আপনার ইমেজ নষ্ট হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পাওয়ায় নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হয়ে থাকবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় আয় উপার্জনের সব রাস্তা খুলে যাবে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হবে তথা পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। শত্রুরা পরাস্ত হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ভ্রাতা-ভগ্নি আত্মীয় পরিজন ও বন্ধুবান্ধবদের কাছ থেকে ভরপুর সাহায্য ও সহযোগিতা প্রাপ্ত হবেন। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা যত্পরনাস্তি ক্ষতি হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

বাক্য প্রয়োগে সতর্ক থাকুন নচেৎ অর্থ ও মান উভয় দণ্ডে দণ্ডিত হবেন। বন্ধুত্ব প্রেম বিনিয়োগ ভ্রমণ বিবাহ ঘাতক বলে প্রমাণিত হবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে তথা প্রায় শেষ হয়ে আসা কাজ শত্রুর প্রভাবে পণ্ড হয়ে পড়বে। এতদসত্ত্বেও মন ধর্মের প্রতি বিশেষভাবে ঝুঁকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জীবন আলোকিত হয়ে থাকবে। সন্তাদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা নিত্যনতুন্য ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর