রবিবার, ৬ মার্চ, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মীন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবগুরু বৃহস্পতি, দৈত্যকুল গুরু শুক্রাচার্য ও দেবসেনাপতি মঙ্গলের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে বৃষরাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওযায় ভ্রাতাভগ্নি ও আত্মীয় পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

 লম্বা ছুটি কাটানোর জন্য প্রস্তুতি নিন। স্বপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। শিক্ষার্থীদের জন্য দিনটি স্মরণীয় বরণীয় তথা রেকর্ড হয়ে থাকবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। অত্যাবশ্যকীয় ভ্রমণ থেকে বিরত থাকা সমীচীন হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্ম ও ব্যবসা বাণিজ্যে বড় কোন অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে জন্মগ্রহণ করা শিশুটি দেশখ্যাত নয় জগৎ খ্যাত হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

 হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে স্বস্তি ফিরে আসবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে। চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতি থেকে সতর্ক থাকুন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

মামলা মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি তথা সম্ভাব্য ক্ষেত্রে বুকের ধন বুকে ফিরে আসবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

মনোবল জনবল ও অর্থবলের গ্রাম ক্রমশ নিচের দিকে নামতে থাকবে। টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। শত্রু ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ হয়ে পড়বে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

চতুর্দিক থেকে শুভফলের প্রাপ্তি ঘটায় মনে আনন্দের পসরা সাজবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেপে উঠবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সম্পন্ন হবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

একদিকে ব্যবসা-বাণিজ্যে লোকসান অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া আর আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারের মন বিষণ্ন হয়ে থাকবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে ছোটাছুটি করতে হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

অর্থকড়ির ব্যাপারে কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। প্রেমীযুগলের প্রেম বিভাগের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহনসহ সব ধরনের অনুচিত কাজবাজ বন্ধ রাখুন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হবেন। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি প্রাপ্তির পথ প্রশস্ত হবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবেই করবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়নের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বন্ধুবান্ধব আত্মীয়পরিজন ও জীবনসাথী সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে। শত্রু ও বিরোধী পক্ষ সোচ্চার হয়ে আপনার ফসলি ক্ষেত লণ্ডভণ্ড করে দিতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর