বুধবার, ৯ মার্চ, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মীন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি দেবগুরু বৃহস্পতি ও দেবসেনাপতি মঙ্গলের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে বৃশ্চিক রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। ভ্রমণ শুভ।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিয়েও ক্ষান্ত হবে না। ফসলি ক্ষেত লণ্ডভণ্ড করে দেওয়ার চেষ্টা চালাবে। অবশ্য সংকটালে সহযোগীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় হাফ ছেড়ে বাঁচবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে তথা দীর্ঘদিনের দাম্পত্য অসন্তোষ দূর হয়ে পড়বে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য ও সহযোগিতা প্রাপ্ত হবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

 অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। টাকা-পয়সা যেমন আয় তার অধিক ব্যয় হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। ভ্রমণকালীন বিশেষ সতর্ক না থাকলে চোর-চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ ছিনতাইকারী প্রভৃতির খপ্পরে পড়ে যথাসর্বস্ব খুইয়ে ঠুঁটোজগন্নাথ হয়ে পড়বেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে ঋণের ভার বাড়তে পারে। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে। সপরিবারে কাছেপীঠে তথা মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। নতুন যানবাহন, গৃহবাড়ি, ভূমি-সম্পত্তি ও আসবাবপত্র লাভের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। সন্তানদের সাফল্যে অবশ্যই গৌরবান্বিত হবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার, ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হওয়ায় মনে আনন্দের পসরা সাজবে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন, নচেৎ বাসাবাড়ি পাল্টানোর ঝামেলা পোহাতে হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবেই করবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ৃবিবাহযোগ্যদের বিবাহের বাধা কেটে গিয়ে বিবাহ কার্য সুসম্পন্ন হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পাওয়ায় ব্যবসায়িক মন্দাভাব দূর শুধু নয় সেই সঙ্গে নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। দীর্ঘদিনের পাওনা টাকা আদায় ও আটকে থাকা বিল পাস হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 চতুর্দিক থেকে ঘোর অন্ধকার পরিবেশ বিরাজ করবে। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দেওয়ায় সংসার সমাজে আপনার ইমেজ নষ্ট হয়ে পড়বে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও প্রাপ্ত হবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

 শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের পথ স্তব্ধ হয়ে পড়বে। কর্মের সুনাম যশ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে বন্ধু-বান্ধব আত্মীয় পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় হারানো মনোবল জনবল চাঙ্গা হয়ে উঠবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

যে কাজে হাত দেবেন তাতেই কম-বেশি সফলতা প্রাপ্ত হবেন। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। বাণিজ্যিক সফর বিনিয়োগ প্রেম বন্ধুত্ব বিবাহ শুভফল প্রদান করবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। সময় অনুযায়ী সঠিক পদক্ষেপ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর