শুক্রবার, ১১ মার্চ, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মীন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবগুরু বৃহস্পতি, গ্রহমাতা চন্দ্র ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য নিত্যনতুন সুযোগ হাতে আসবে সেই সঙ্গে পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

একদিকে ব্যবসা বাণিজ্যে লোকসান অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। কর্ম ক্ষেত্রে বড় কোন অর্ডার হাত ছাড়া হয়ে পড়ায় বসের বকুনি ক্ষেতে হবে। না বুঝে চুক্তি সম্পাদন বিনিয়োগ ও ধার দেওয়া নেওয়া গাতক বলে প্রমাণিত হবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। যে কাজে হাত দেবেন তাতেই কম বেশি সফলতা প্রাপ্ত হবেন। দীর্ঘদিনের হারানো ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ শুভফল প্রদান করবে। তথা রোপন করা বৃক্ষ ভবিষ্যতে ছায়া দিয়ে বাঁচাবে।

মিথুন [২১ মে-২০ জুন]

কর্ম প্রত্যাশিদের কর্মপ্রাপ্তি ব্যবসা বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পাওয়ায় ব্যাংক ব্যালান্স ফুলে ফেপে উঠবে তথা নিত্যনতুন ব্যবসা বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লারিত স্বপ্ন পূরণ হবে। আশ্রিত ব্যক্তি দ্বারা যত্পরনাহি ক্ষতি হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

আয় উপার্জনের সকল পথ খুলে যাবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল পাওনা টাকা আদায় তথা দূর থেকে আসা কোন সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে। তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝ পথে আটকে যাবে। ব্যবসা বাণিজ্যে অংিশদারদের সঙ্গের কলহ বিবাদের কারণ ব্যবসা আলাদা করার প্রয়োজন পড়তে পারে। অবশ্য কর্মক্ষেত্রে বড় কোন অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দীর্ঘদিনের হারানো মনবল জনবল অর্থবল ফিরে আসবে। আজকের রোপন করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটককালে ছায়া দিয়ে বাচাবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে্যবপরিবারে কাছেপীঠে তথা কোন মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। বেগবান যান এড়িয়ে চলার অবশ্যকতা রয়েছে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। ব্যবসাবাণিজ্যে অংশিদারদের সঙ্গে কলহবিবাদের মিমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি বহুল প্রচার ও প্রসার ঘটবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

ভ্রাতাভগ্নি আত্মীয় পরিজন ও জীবনসাথীর কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারা জীবনের পাথেও হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পশরা সাজবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে। তথা তারা কোন না কোন পুরস্কারে ভূষিত হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দাম্পত্য কলহ সামাজিক কলহ এমনকি ক্ষণস্থায়ী বিচ্ছেদে রূপ নিতে পারে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। শরীর স্বাস্থ্য বিশেষ ভাল না থাকায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়বে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

শিক্ষার্থীদের জন্য দিনটি স্মরণীয় বরণীয় তথা রেকর্ড হয়ে থাকবে। শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য ও সহযোগিতা প্রাপ্ত হবেন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। ব্যবসা-বাণিজ্য ও কর্ম ব্যাপদ্দেশে কাছেপীঠে ভ্রমণ যোগ পরিলক্ষিত হয়।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

সিজনাল রোগ ব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়বে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহনসহ সকল প্রকার অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন। অত্যাবশ্যকীয় বিবাহে কোন না কোন বাধা বিঘ্ন এসে হাজির হতে পারে

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্মপ্রত্যাশিতদের কর্মপ্রাপ্তির আশায় করা বিনিয়োগকৃত অর্থ গায়েব হয়ে পড়বে। অবশ্য ব্যবসা-বাণিজ্যের মন্দাভাব কেটে গিয়ে সুস্থির ভাব ফিরে আসবে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানে প্রাপ্ত হবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর