রবিবার, ১৩ মার্চ, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চত্য মতে আপনি মীন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবগুরু বৃহস্পতি, সর্বগ্রাসী গ্রহরাহু ও বিঘ্ন সৃষ্টিকারী গ্রহকেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বন্ধুবান্ধব আত্মীয় পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। ব্যবসা বাণিজ্যে অংশিদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। বিবাহযোগ্যদের বিবাহের বাধা বিঘ্ন দূর হয়ে পড়ায় বিবাহ কার্য সুসম্পন্ন হবে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দুর্যোগ দুঃসংবাদ আর অপ্রীতিকর ঘটনা হবে প্রায় নিত্যদিনের সঙ্গী। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। দাম্পত্য সুখ-শান্তি সমৃদ্ধি বজায় রাখতে জীবন সাথীর  মতামতকে গুরুত্ব দিন।

মিথুন [২১ মে-২০ জুন]

আয় উপার্জনের সব রাস্তা খুলে যাবে। হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। ডাকযোগে প্রাপ্ত কোন শুভ সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে, যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

রাগ জেদ অহংকার বেড়ে ওটায় প্রায় শেষ হয়ে আসা কাজ পণ্ড হয়ে যাবে। টাকা পয়সা যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। ব্যবসা-বাণিজ্য অংশিদারদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হলেও তা দীর্ঘস্থায়ী হবে না।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস, পাওনা টাকা আদায়, ব্যবসা বাণিজ্যে লাভবান তথা কর্মক্ষেত্রে বড় কোন অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হওয়ার সম্ভাবনা।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভ্রাতা-ভগ্নিদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাহের মীমাংসা হয়ে পড়বে তথা তাদের সহযোগিতায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ নিষ্ফল হবে। শত্রু ও বিরোধী পক্ষ সোচ্চার হয়ে আপনার ফসলিক্ষেত লণ্ডভণ্ড করে দেবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ বিবাদ কোন বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানতালে প্রাপ্ত হবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জীবন আলোকিত হয়ে থাকবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকাপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়বে। দুর্ঘটনা ও অপ্রীতিকার ঘটনা এড়াতে ভিড়ভাড়, তীব্রগতির বাহনসহ সব ধরনের অনুচিত কাজবাজ থেকে বিরত থাকা সমীচীন হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমীযুগলের মিলন তথা নিঃসন্তান দম্পতির সন্তান লাভের পথ প্রশস্ত হবে। সংকটকালে জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য ও সহযোগতা প্রাপ্ত হবেন। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হয়ে পড়তে পারে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় সময়মতো শ্রমিক কর্মচারীদের বেতন ভাতাদি দিতে না পারায় কলকারখানার উৎপাদন ব্যাহত হবে। অবশ্য বিদেশ গমনেচ্ছুদের স্বপ্ন পূরণ হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

সুখ শান্তি সমৃদ্ধি সমানতালে প্রাপ্ত হবেন। মামলা মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ ও সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে অর্থনৈতিক দুর্ভাবনা লাঘব হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর