সোমবার, ২৮ মার্চ, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেব সেনাপতি মঙ্গল, গ্রহ পিতা রবি ও আগ্রাসী গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য দিনটি শুভ ও সম্ভাবনাময় হয়ে থাকবে, সেই সঙ্গে পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্যপ্রাপ্ত হবেন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। প্রেমীযুুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থদণ্ডে দণ্ডিত হবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

মামলা-মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ সম্পত্তি পুনরুদ্ধার তথা হারানো বুকের ধন বুকে ফিরে আসবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। মন সুর-সংগীতের প্রতি আকৃষ্ট হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। ব্যবসা-বাণিজ্যে মজুদমালের দাম ফুলে ফেঁপে উঠবে। বেগবান যান এড়িয়ে চলা শ্রেয় হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। বিবাহযোগ্যদের বিবাহ ও প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ও অস্ত্রশস্ত্র বহন থেকে সর্বদাই বিরত থাকা সমীচীন হবে। ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। ডাকযোগে প্রাপ্ত কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। বাড়ির ইলেক্ট্রনিক দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ভ্রাতা-ভগ্নিদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। সেই সঙ্গে নিত্যনতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীতে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানতালে প্রাপ্ত হবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া আর আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। টাকা-পয়সা যেমন আমদানি তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকুন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বৃদ্ধি পাবে। শ্বশুরালয় মাতুলালয় ও জীবনসাথীর তরফ থেকে ভরপুর সাহায্য ও সহযোগিতা প্রাপ্ত হবেন। শিক্ষার্থীদের মন লেখাপড়া থেকে বিচলিত হয়ে পড়ার প্রবল সম্ভাবনা রয়েছে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নস্বাধ পূরণের জন্য দিনটি স্মরণীয় হয়ে থাকবে। ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বন্ধু-বান্ধব, আত্মীয় পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। অবশ্য জীবনসাথী সন্তান সন্ততিদের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হতে পারে। প্রেমীযুগল সাবধানে চলুন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। অবশ্য কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হয়ে পড়বে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর