বুধবার, ১১ মে, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ শুক্রাচার্য, গ্রহমাতা চন্দ্র ও গুপ্ত রহস্যময়ী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে। আশ্রিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

আকস্মিকভাবে অর্থব্যয় বেড়ে উঠায় সঞ্চয়ে হাত পড়তে। নারীঘটিত কারণে সুনাম যশ পদমর্যাদা ক্ষুণ্ন হতে পারে। অবশ্য কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। শত্রু ও বিরোধী পক্ষ স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় জীবনযাত্রার মান বদলে যাবে। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে আহার-বিহারে সতর্ক থাকার আবশ্যকতা রযেছে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতকে গুরুত্ব দিন।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল, পাওনা টাকা আদায় তথা বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। সন্তানদের আচরণে মনকষ্ট বাড়লেও তাদের সাফল্যে গৌরবান্বিত হওয়ার সম্ভাবনা অমূলক নয়। ভ্রমণ শুভ।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

শুভফলের সঙ্গে সঙ্গে অশুভ ফলও সমানতালে ঘটে চলবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হলেও অবশেষে তা আপনারই পক্ষে আসবে। প্রেম রোমান্স শুভ।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতা-ভগ্নি আত্মীয় পরিজনের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে যা সারাজীবন অক্ষুণ্ন থাকবে। কর্ম ব্যাপদ্দেশে কাছে পীঠে এমনকি বিদেশ ভ্রমণে যেতে পারেন, সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার লাঘব হয়ে পড়বে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। আজকের বন্ধুত্ব প্রেম বিনিয়োগ শুভফল প্রদান করবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। দ্বিচক্রযান বর্জনীয়।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন। সপরিবারে কাছেপীঠে এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজ মন বসবে না, সেই সুযোগে শ্রমিক কর্মচারী ও ড্রাইভাররা আপনার মূল্যবান সম্পাদাদি লুফে নিতে পারে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি বহুল প্রচার ও প্রসার ঘটবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন এমনকি সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হওয়ার সম্ভাবনা।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়ায় বসের বকুনি খেতে হবে। দাম্পত্য জীবন সুখের হবে, সেই সঙ্গে শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য ও সহযোগিতাপ্রাপ্ত হবেন। মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। সে কাজে হাত দেবেন তাতেই কম-বেশি সফলতাপ্রাপ্ত হবেন। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগম ঘটবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ ক্রমশ উপরের দিকে ধাবিত হবে। বেকারদের কর্মপ্রাপ্তির আশায় করা বিনিয়োগকৃত অর্থ ডুবে যেতে পারে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভ তথা সুদূর প্রসারী হবে। নিঃসন্তান দম্পত্তির সন্তান লাভের পথ প্রশস্ত হবে। বেগবান যান এড়িয়ে চলা সমীচীন হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর