শনিবার, ৫ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবসেনাপতি মঙ্গল, বুদ্ধির দেবতা বুধ ও গুপ্ত রহস্যময়ী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব ও শুভফল প্রদান করবে। দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র ও বস্ত্রালঙ্কারের পসরা সাজবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হওয়য় মন আনন্দে নাচবে। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে পরিশ্রমী ও মিতব্যয়ী হলে প্রচুর উন্নতি করতে সক্ষম হবেন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে দূর ভ্রমণের ইঙ্গিত রয়েছে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভার তীব্রগতির বাহনসহ সব প্রকার অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন। মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ-সম্পত্তি ফিরে পেতে পারেন।

মিথুন [২১ মে-২০ জুন]

 দাম্পত্য সুখশান্তি প্রতিষ্ঠা দীর্ঘস্থায়ী হওয়ার পথ প্রশস্ত হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হতে পারে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিয়েও ক্ষান্ত হবে না আপনার অনিষ্ট সাধনের চেষ্টায় মত্ত থাকবে, অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। মন সুর, সংগীত, ধর্ম, আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে ঝুঁকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দাম্পত্য কলহ বিবাদ উৎকট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজনেরা দূরে সরে যাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। সপরিবারে কাছেপিঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ভ্রাতা-ভগ্নি, আত্মীয়-পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্ন পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজেব। লৌকিকতার যেমন ব্যয় হবে তেমনি উপহার-উপঢৌকনাদি সমানতালে প্রাপ্ত হবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন। পুরনো বাহন বদলের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের স্বপ্নসাধ পূরণ হবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের প্রেম ধন্য হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারের মন বিষণ্ন হয়ে পড়বে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী  ও যানবাহন মেরামতে শ্রম ও অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় শুধু ঋণমুক্তি নয় সঞ্চয় হবে প্রচুর। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় হারানো বুকের ধন বুকে ফিরে আসবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর