শনিবার, ১২ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি; আপনার ওপর আজ রাশি অধিপতি মঙ্গল, দেবগুরু বৃহস্পতি ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। পিতা-মাতার কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারা জীবনের পাথেয় হবে, ভ্রমণ শুভ।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝ পথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবানায় পড়বেন। বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও মিতব্যয়ী হলে সঞ্চয়ে হাত পড়বে না।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দূর থেকে আসা ডাক বেকারদের মনে আশার আলো জ্বলবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতি এড়িয়ে চলুন।

মিথুন [২১ মে-২০ জুন]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনের দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা পুরস্কৃত হতে পারে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা নিত্যনতুন প্ল্যান প্রোগ্রাম বাস্তবায়িত হবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হবে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় পরীক্ষায় জয়লাভ করবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মনোবল জনবল ভেঙে চুরমার হয়ে যাবে। ঘুষ উেকাচ গ্রহণ, নেশাজাতীয় দ্রব্য সেবন, ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও অপপ্রয়োগ থেকে বিরত থাকুন। এতদসত্ত্বেও মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি আকৃষ্ট হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই শুভফল প্রদান করবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। একদিকে আয় উপার্জন কম, অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য শ্বশুরালয় মাতুলালয় ও জীবন সঙ্গীর তরফ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা পাবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 নিঃসন্তান দম্পতির মনে আশার আলো জ্বলবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি ও পাওনা টাকা আদায় হওয়ায় ব্যাংক ব্যালান্স ফুলেফেপে উঠবে। শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার, প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় পরীক্ষার ফল খারাপ হয়ে পড়বে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার খেলনা সামগ্রীর পসরা সাজবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। লৌকিকতায় ব্যয়ের মাত্রা সীমা ছাড়িয়ে যাবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় মন আনন্দে নাচবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দিতে পারে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি থেকে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ধন উপার্জনের সব পথ খুলে যাবে। নিত্যনতুন প্ল্যান প্রোগ্রাম আর স্বপ্ন পূরণের পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মঙ্গলজনক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। মনোবল জনবল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠা বেড়ে উঠবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর