বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পরম যোগী গ্রহ শনিমহারাজ, সর্বগ্রাসী গ্রহ রাহু ও বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। একদিকে আয়-উপার্জন কম, অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলা সমীচীন হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে দুর্বারগতিতে এগিয়ে চলবেন। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সম্মানতালে ব্যয় হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে স্বপ্নসাধ পুরণ হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জীবন ধন্য হবে, সেই সঙ্গে উচ্চশিক্ষা ও বিদেশগমনের স্বপ্নসাধ পূরণ হবে। পিতা-মাতার শরীর-স্বাস্থ্য ভালোর দিকে যাবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ভ্রাতা-ভগ্নিদের সঙ্গের কলহ-বিবাদের মীমাংসা হবে তথা তাদের সহযোগিতায় সম্পত্তি লাভের পথ খুলে যাবে। গৃহবাড়ি, যানবাহন ও আসবাবপত্র মেরামতে নাজেহাল হয়ে পড়তে হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক, টুইটার, প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় পরীক্ষায় জয়লাভ কঠিন হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

আয় বুঝে ব্যয় করুন নচেৎ পূর্ণ পকেট শূন্য হয়ে পড়বে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে পড়বে। ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়ায় বসের বকুনি খেতে হবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় সম্ভাব্য ক্ষেত্রে দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হয়ে থাকবে। মনোবল জনবল সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে বেড়ে উঠবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদার ও কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কারণে-অকারণে কলহ-বিবাদের সৃষ্টি হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

কর্মের সুনাম যশ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। নিত্যনতুন প্লান-প্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বেকারদের মনে আশার আলো জ্বলবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পর থেকে বাঁচতে নিজকে গুটিয়ে রাখা সমীচীন হবে। গৃহসুখ বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হতে পারে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

বিবাহযোগ্যদের জন্য সুবর্ণ সুযোগ থাকবে। সম্ভাব্য ক্ষেত্রে জন্মগ্রহণ করা শিশুটি খ্যাতিমান হতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর