মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পারলৌকিক গ্রহ শনি মহারাজ, দেবসেনাপতি মঙ্গল ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মেষ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজন ও সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় সংকট মোচন সহজ হবে। সেই সঙ্গে দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের অবসান ঘটবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দিতে পারে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

জীবনসাথী, শ্বশুরালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উহপার-উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হওয়ার সম্ভাবনা।

মিথুন [২১ মে-২০ জুন]

একদিকে আয়-উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপে পকেট শূন্য হয়ে পড়বে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। দাম্পত্য সুখ-শান্তি বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

পিতা-মাতার কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারা জীবনের পাথেয় হবে। হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক পরীক্ষার ফল ভালো হবে। বেকারদের জীবনে আশার আলো জ্বলতে পারে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠলেও বিক্রি করে ঘরে তোলা কঠিন হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। ভাইবোন, আত্মীয়-পরিজনরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

আয়-উপার্জনের নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত থাকতে হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ-সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারের মন বিষণ্ন হয়ে পড়বে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা কঠিন হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। বিদেশগমনেচ্ছুদের বিদেশগমনের স্বপ্নসাধ পূরণ হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করা শ্রেয় হবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান কবে। জীবনসাথীর শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়লেও হৃদ্যতা কমবে না। মন সুর, সংগীত, ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি বিশেষভাবে ঝুঁকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। দূর থেকে আসা ডাক বেকারদের মনে আশার আলো জ্বালবে। শত্রু ও বিরোধীপক্ষ লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর