সোমবার, ২ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পরম যোগী গ্রহ শনিমহারাজ, গ্রহমাতা চন্দ্র ও সর্বগ্রাসী গ্রহরাহুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পরে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলা শ্রেয়।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

জীবনসাথীর শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। অচল ব্যবসা সচল তথা কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সম্পন্ন হবে। পাওনা টাকা আদায় হওয়ায় শূন্য পকেট টাকায় পূর্ণ হয়ে পড়বে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আলোর মুখ দর্শন করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকা সমীচীন হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উচিত হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি অপরদিকে কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় মন আনন্দে নাচবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়েও ক্ষান্ত হবে না। আপনাকে ঋণের জালে আটকে দিতে পারে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

বিবাহযোগ্যদের বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। টাকা-পয়সা যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। এতদসত্ত্বেও সব প্রতিকূলতা কাটিয়ে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শরীর-স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্য আর বিদেশগমনের স্বপ্ন পূরণের পথ খুলে যাবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

হঠাৎ করে দুর্যোগের মেঘ আপনাকে ঘিরে ধরতে পারে। শিক্ষার্থীদের মন ফেসবুক, টুইটার, প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চ শিক্ষা তথা বিদেশগমনের স্বপ্ন ভেঙে পড়তে পারে। বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজনের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সারা জীবনের পাথেয় হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 গৃহবাড়িতে অশান্তির পরিবেশ বিরাজ করায় মনে গৃহত্যাগের বাসনা জাগবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাত ছাড়া হয়ে পড়ায় বসের বকুনি খেতে হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। ভ্রাতা-ভগ্নি, আত্মীয়-পরিজনের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতায় সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

আয় প্রচুর ব্যয় কম তাই তো শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ-সম্পত্তি-ব্যবসা ফিরে আসবে। সেই সঙ্গে দিনটি কারামুক্তির জন্য রেকর্ড হয়ে থাকবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য, বিবাহসংক্রান্ত ও দুশ্চিন্তার অবসান ঘটবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বেকারদের কর্ম প্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা বিদেশগমনের স্বপ্নসাধ পূরণ হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

একদিকে আয়-উপার্জন শূন্যের কোঠায় অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও প্ল্যান-প্রোগ্রাম ফাঁস করে দিতে পারে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর