শুক্রবার, ৬ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পরমযোগী গ্রহ শনি মহারাজ, দৈত্যকুল গুরু শুক্রাচার্য ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে, পিতা মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন্ন হয়ে পড়বে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় সময়মতো শ্রমিক কর্মচারীদের বেতন ভাতাদি দিতে না পারায় কল কারখানার উৎপাদন ব্যাহত হবে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয় পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেপে উঠবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় আটকে থাকা কাজ সচল হবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

বেকারদের মনে আশার আলো জ্বলতে পারে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সাথের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ উপরের দিকে ধাবিত হবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্য সম্পর্কিত দুশ্চিন্তার অবসান ঘটবে। শত্রু ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দুর্যোগের মেঘ আপনাকে ঘিরে ধরবে। আয় অপেক্ষা ব্যয় বেশি হওয়ায় পকেট শূন্য হয়ে পড়বে। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ বিবাদের মীমাংসা হবে; হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হওয়ার সম্ভাবনা।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

 শরীর স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক থাকুন, পুরাতন ক্রনিক ব্যাধিপীড়া চাঙ্গা হয়ে ওঠায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়তে পারে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয় বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। বন্ধুবান্ধব আত্মীয় পরিজনদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্মক্ষেত্রে সহকর্মী আর ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে, যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে তীব্র গতির যানবাহন পরিহার করুন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

 হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। শত্রু ও বিরোধী পক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে মনবাসনা পূরণ করবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর