বৃহস্পতিবার, ৪ মে, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দৈত্যকুল গুরু শুক্রাচার্য, সর্বগ্রাসী গ্রহ রাহু ও গ্রহপিতা রবির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজনের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভে সহায়ক হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দেওয়া শ্রেয়।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

শূন্য পকেট পূর্ণ হয়ে ওঠায় মন আনন্দে নাচবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ-সম্পত্তি-ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। সপরিবারে কাছেপিঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। মন সুর, সংগীত, ধর্ম, আত্ম্যাধিকতা ও পরোপকারের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি ও পাওনা টাকা আদায় হওয়ায় ব্যাংক ব্যালান্স ফুলেফেঁপে উঠবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণের জন্য রেকর্ড হয়ে থাকবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ-সম্পত্তি-ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পেলেও বিক্রি করে ঘরে তোলা কঠিন হবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাত ছাড়া হয়ে পড়ায় বসের বকুনি খেতে হবে। অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা হারানো বন্ধুর সাক্ষাৎ শুভফল প্রদান করবেই করবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণ ফল প্রাপ্ত হবেন। বিদেশগমন ও স্বদেশপ্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন, স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 ভাগ্যলক্ষ্মীর কৃপা বর্ষিত হবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দিতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে পড়বে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা তথা বিদেশগমনের স্বপ্নসাধ পূরণ হবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর-স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তার কারণ হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

জীবনসাথী, শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ভ্রাতা-ভগ্নি, আত্মীয়-পরিজনের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভে সহায়ক হবে। শরীর-স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। সেই সুযোগে শ্রমিক-কর্মচারীরা আপনার ব্যবসায়িক মূলধন গায়েব করে দিতে পারে। প্রেম রোমান্স বিনোদন শুভ তথা সুদূরপ্রসারী হওয়ার সম্ভাবনা।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। শিক্ষার্থীদের মন ফেসবুক, টুইটার, প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা কঠিন হবে। সংকটকালে সহযোগীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর