শনিবার, ৬ মে, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শুক্রাচার্য, দেবগুরু বৃহস্পতি ও গ্রহমাতা চন্দ্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে। দ্বিচক্রযান এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেমপ্রসঙ্গ ও অনুচিৎ কাজবাজের প্রতি আকৃষ্ট হয়ে পড়বে। পািতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হওয়ায় মনবল জনবলের গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

পারিবারিক কলহ সামাজিক কলহে পরিণত হলেও বিচ্ছেদের কোনোরূপ সম্ভাবনা নেই। ব্যবসা বাণিজ্যে অংশীদার ও কর্মক্ষেত্রে সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। বাড়ির ইলেকট্র্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতাভগ্নি আত্মীয়-পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। কর্ম ও ব্যবসা বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

কর্ম ও ব্যবসা বাণিজ্যে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণ ফল প্রাপ্ত হবেন। পাওনা টাকা আদায় আটকের থাকা কাজ সচল তথা দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিজের হাসপাতালে চক্কর কাটতে হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

মনবল জনবল অর্থবলের গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ কোনো প্রভাবশালী ব্যক্তির সাহায্যে সচল হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো কোনো পুরস্কারে ভূষিত হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। অপরদিকে লাগামহীন খরচের চাপ সামাল দিতে ধার করার প্রয়োজন পড়তে পারে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্র গতির বাহনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকুন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

আয় উপার্জনের সব পথ খুলে যাবে। হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। দূর থেকে আসা বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি ও যানবাহন লাভে সহায়ক হবে। লৌকিকতায় প্রচুর অর্থ ব্যয় হওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা নিত্যনতুন ব্যবসাবাণিজ্যের প্রচেষ্টা আলোর মুখ দর্শন করবে। বন্ধুবান্ধব আত্মীয় পরিজনরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। ঘুষ উেকাচ গ্রহণ নেশা জাতীয় দ্রব্য সেবন ক্রয় বিক্রয় ও মিছিল বর্জন করা সমীচীন হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয় পরিজনরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

বিবাহযোগ্যদের অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। ভ্রাতাভগ্নি আত্মীয়পরিজন থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতি এড়িয়ে চলা শ্রেয় হবে। শত্রু ও বিরোধীপক্ষের পরিকল্পনা নস্যাৎ করে দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। সেই সুযোগে শ্রমিক কর্মচারীরা আপনার ব্যবসায়িক মূলধন গায়েব করে দিতে পারে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর