সোমবার, ১৫ মে, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি শুক্রাচার্য, দেবগুরু বৃহস্পতি ও বুদ্ধি দেবতা বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না সেই সুযোগে শ্রমিক-কর্মচারীরা আপনার ব্যবসায়িক মূলধন গায়েব করে দিতে পারে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করে চলবেন। বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হলেও ঋণগ্রস্ত হওয়ার সম্ভাবনা নেই।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ঘুষ উেকাচ গ্রহণ নেশা জাতীয় দ্রব্য সেবন ক্রয়বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। অবশ্য সংকটকালে সহকর্মী ও অংশিদাররা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের দাম্পত্য কলহবিবাদের মিমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। কর্ম ও ব্যবসাবাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। স্বপরিবারে কাছেপীঠে ভ্রমণে যেতে পারেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিৎ কাজবাজ ফাস করে দিতে পারে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো দন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। পরিবারের কোন বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হতে পারে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

প্রায় শেষ হওয়া কাজ মাঝপথে আটকে যেতে পারে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশির্বাদ প্রাপ্ত হবেন। লটারি ফাটকা রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ব্যবসাবাণিজ্যে অংশিদার ও কর্মক্ষেত্রে সহকর্মীদের পূর্ণ সহযোগিতা প্রাপ্ত হবেন। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে ব্যস্ত থাকতে হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতাভগ্নিদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাদে তারা নিজেরাই ঘায়েল হবে। না বুঝে কোন রূপ চুক্তি না করাই ভাল।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দীর্ঘদিনের লালিত স্বপ্ন স্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। নিত্যনতুন ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। ডাকযোগে চেক মানিঅর্ডার প্রভৃতি আসতে পারে। শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পশরা সাজবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ফাঁস করে দিতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হবে। ব্যবসাবাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেপে উঠলেও বিক্রয় করে ঘরে তোলা কঠিন হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। এতদসত্ত্বেও মনসুর সঙ্গীতের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাশ ও পাওনা টাকা আদায় হওয়ায় ব্যাংক ব্যালান্স ফুলেফেপে উঠবে। গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে নতুন মুখের আগমন ঘটতে পারে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্ম ও ব্যবসাবাণিজ্যে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণ ফল প্রাপ্ত হবেন। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। ব্যবসাবাণিজ্যে অংশিদারদের সঙ্গে কলহ বিবাদের মিমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর