শুক্রবার, ১৬ জুন, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মিথুন রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বুধ বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতু ও দৈত্যকুল গুরু শুক্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দীর্ঘদিনের দাম্পত্য ও সামাজিক কলহবিবাদের মীমাংসা হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় ঋণ মুক্তি শুধু নয় সঞ্চয় হবে প্রচুর। কর্ম ও ব্যবসাবাণিজ্যে তরতাজা উন্নতি করে চলবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। লৌকিকতায় যেমন ব্যয হবে। তেমনি উপহার সামগ্রীও প্রাপ্ত হবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্মের সুনাম যশ পদোন্নতি পথ সুগম করবে। নিত্যনতুন ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করার সম্ভাবনা রয়েছে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

ভাগ্যলক্ষ্মীর কৃপা বর্ষিত হবে। হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। সন্তানদের সাফল্যে গৌরবাঞ্চিত হওয়ার সম্ভাবনা।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

অযাচিত ঝামেলা আপনাকে নাজেহাল করে তুলবে। ভ্রমণকালীন সাবধান থাকুন নচেৎ সব হারিয়ে ঠুঁটো জগন্নাথ হয়ে পড়তে হবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত ও দুশ্চিন্তার অবসান ঘটবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত থাকতে হবে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পড়বে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দিতে পারে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। বিদেশগমনেচ্ছুদের সুবর্ণ সুযোগ থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

পিতামাতার কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। শিক্ষার্থীদের মনে অলসতা দানা বাঁধতে পারে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

জীবনসঙ্গী শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। ব্যবসাবাণিজ্যে অংশীদারদের সঙ্গে কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। শত্রুরা পরাস্ত হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

পারিবারিক সামাজিক কলহে এমনকি মামলা মোকদ্দমা পর্যন্ত গড়াতে পারে। ভাইবোন আত্মীয় পরিজনেরা দূরে সরে যাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। লটারি, ফটকা জুয়া, শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় বলে গণ্য হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটিই সমানতালে ব্যয় হবে। দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। অবশ্য সংকটকালে সহকর্মীদের সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

আয় কম ব্যয় বেশি হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। মামলা মোকদ্দমা উৎকট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। নিত্যনতুন ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। প্রেম রোমান্স শুভ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর