বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি সিংহ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ গ্রহপিতা রবি, দেবগুরু বৃহস্পতি ও প্রেমের দেবতা দৈত্যকুল গুরু শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে ধনু রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্ন-সাধ পূরণ হবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ভ্রমণকালীন মূল্যবান সম্পদাদি সাবধানে রাখুন, নচেৎ খোয়া যেতে পারে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয় পড়বে। আয় বুঝে ব্যয় করুন, নচেৎ সঞ্চয়ে হাত পড়েও ক্ষ্যান্ত হবেন; ঋণের জালে আটকে যেতে পারেন। পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন।

 

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বিবাহযোগ্যদের বিবাহ কার্য সুসম্পন্ন হবে। ওই বিবাহে প্রচুর উপহার উপঢৌকনাদি প্রাপ্ত হবেন। দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে, তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে।

 

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের ভোগ্যব্যাধি পীড়া থেকে পরিত্রাণের পথ প্রশস্ত হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন, তেমনি প্রসার ঘটবে।

 

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট থাকায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা কঠিন হবে। দূর থেকে আসা কোনো সংবাদ বেকারদের মনে হাসির ঝলক ফোটাবে। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

 

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদ ঘটবে না। কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের পূর্ণ সহযোগিতা প্রাপ্ত হবে। অত্যাবশ্যকীয় বিদেশ ভ্রমণ থেকে বিরত থাকা সমীচীন হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

 

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শুভ-মিশ্র ফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাত থাকবে শূন্য। ভ্রাতা-ভগ্নিদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভে সহায়ক হবে। হঠাৎ করে সহকর্মীদের সঙ্গের কলহ-বিবাদের কারণে মন বিষণ্ন হয়ে পড়বে। অর্থকড়িসহ সব মূল্যবান জিনিসপত্র সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করা শ্রেয় হবে।

 

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্ল্যাক্সিলোড প্রভৃতি আসতে পারে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি-ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

 

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 হাত বাড়ালেই সফলতা প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রব রব করবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভ ফল প্রদান করবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। পরিবারের কোনো বয়স্কলোকের শারীরিক অসুস্থতার কারণে ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ হয়ে থাকবে। অবশ্য নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

 

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় সম্ভাব্যক্ষেত্রে পরিবারের হারানো বুকের ধন বুকে ফিরতে পারে।

 

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্মের সুনাম যশ কাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে ঋণমুক্তির পথ প্রশস্ত হবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তিদ্বারা যৎ পরনাস্থি ক্ষতির আশঙ্কা।

 

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর