বুধবার, ৩০ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল


আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কন্যা রাশির জাতব্যক্তি। আপনার ওপর রাশি অধিপতি বুধ, দেবগুরু বৃহস্পতি ও পরমযোগী গ্রহ শনি মহারাজের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। রাগ জেদ অহংকার বর্জন করুন।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়ায় মন বিষণ্ন হয়ে পড়বে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝ পথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত থাকতে হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

 সিজনাল রোগ-ব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিত্সার প্রয়োজন পড়তে পারে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

 বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। হারানো পিতৃ-মাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা নিত্যনতুন ব্যবসা বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

বন্ধুবান্ধব আত্মীয়-পরিজন থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। ব্যবসা- বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সে্বেম্বর]

 গৃহবাড়ি ভূমি সম্পত্তি যানবাহন বস্ত্রালঙ্কার লাভ এমনকি নতুন মুখের আগমন ঘটতে পারে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাত্ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

তুলা  [২৩ সে্বেম্বর-২২ অক্টোবর]

আয় উপার্জনের সব পথ খুলে যাবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি ও পাওনা টাকা আদায় হওয়ায় ঋণমুক্তি শুধু নয় সঞ্চয়ের পাহাড় গড়তে সক্ষম হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজ সাজ রব রব করবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। নিত্যনতুন ব্যবসা বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। দ্বিচক্রযান বর্জনীয়।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। গৃহবাড়ি যানবাহন ইলেক্ট্রনিক্স সামগ্রী মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা নিত্যনতুন প্ল্যান প্রোগ্রাম আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে এমনকি ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয় হবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করে চলবেন। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর