বুধবার, ৪ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল


আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি তুলা রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ প্রেমের দেবতা শুক্রাচার্য, সর্বগ্রাসী গ্রহ রাহু ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। হারানো ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বালতে পারে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলা সমীচীন হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে; গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ ও সুদূরপ্রসারী হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। প্রেম বন্ধুত্ব শুভ।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ঘুষ উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও অপপ্রয়োগ থেকে বিরত থাকুন। সংকটকালে কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সক্ষম হবেন। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকা সমীচীন হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠতে পারে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ  করবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে দুর্বার গতিতে এগিয়ে চলবেন। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতার প্রতি বিশেষভাবে আকৃষ্ট হয়ে থাকবে। ভ্রমণ শুভ।

কন্যা  [২২ আগস্ট-২২ সে্বেম্বর]

কলহ বিবাদ উত্কট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দা, কর্মক্ষেত্রে অসন্তোষ অপরদিকে অপ্রিয় সংবাদ প্রাপ্তি সব মিলিয়ে মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে থাকবে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়-পরিজনদের কাছ থেকে ভরপুর সহযোগিতা প্রাপ্ত হবেন।

তুলা  [২৩ সে্বেম্বর-২২ অক্টোবর]

সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত ও দুশ্চিন্তার অবসান ঘটবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। প্রেম বন্ধুত্ব শুভ।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 দাম্পত্য সুখশান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কারণে-অকারণে কলহ বিবাদের সৃষ্টি হবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। সপরিবারে কাছেপীঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যেতে পারেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতাভগ্নি আত্মীয়- পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। শত্রু ও বিরোধীপক্ষরা লালায়িত হয়েও কিছুই করতে পারবে না। প্রেমীযুগল সাবধানে চলুন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

পাওনা টাকা আদায় আটকে থাকা বিল পাস ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়-পরিজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। দ্রুতগতির বাহন এড়িয়ে চলা সমীচীন হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দীর্ঘদিনের লালিত স্বপ্নসাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসার সম্ভাবনা। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। ব্যবসা-বাণিজ্যে লাভবান হওয়ার সম্ভাবনা অমূলক হবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হতে পারে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জনের সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকুন। একদিকে আয় উপার্জনে ভাটা অপরদিকে লাগামহীন খরচের চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত থাকতে হতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর