শনিবার, ৪ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ চির কুমার গ্রহ মঙ্গল, সর্বগ্রাসী গ্রহ রাহু ও দৈত্যকুল গুরু শুক্রের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দুর্যোগ আর দুঃসংবাদ আপনাকে ঘিরে ধরবে। তাই তো ঘুষ, উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় থেকে বিরত থাকা শ্রেয়।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। হারানো ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন পূরণ হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। হারানো বন্ধুর সাক্ষাৎ শুভফল প্রদান করবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের মনোবাঞ্চনা পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসার সম্ভাবনা। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে, তেমনি উপহার সামগ্রীও প্রাপ্ত হবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ঘুষ-উেকাচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। অবশ্য সংকটকালে বন্ধু-বান্ধব সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। আগুন বিদ্যুৎ থেকে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হবে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সে্বেম্বর]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়বে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে।

তুলা  [২৩ সে্বেম্বর-২২ অক্টোবর]

সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সহযোগিতা পাবেন। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। হারানো সম্পত্তি পুনরুদ্ধারের সম্ভাবনা।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 কলহ-বিবাদ উৎকট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা আপনাকে জীর্ণ করে তুলবে। অর্থকড়ির ব্যাপারে কাউকে বিশ্বাস করা ঠিক হবে না। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেত বাসাবাড়ি পাল্টানোর ঝামেলায় পড়তে হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ভাইবোনদের সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। বাড়ির ইলেক্ট্রনিক সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম ও অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। বাণিজ্যিক পরিকল্পনা বাস্তবায়িত হবে তথা বন্ধুত্ব সুদূরপ্রসারী হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ব্যবসা-বাণিজ্যে লাভবান। কর্মে পদোন্নতি ও পাওনা টাকা আদায় হওয়ায় মন আনন্দে নাচবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা সুযোগের সদ্ব্যবহার করার চেষ্টা চালাবে। শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশগমনের স্বপ্ন-সাধ পূরণ হবে। লৌকিকতায় প্রচুর ব্যয় হওয়ার সম্ভাবনা।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

মনোবল জনবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ খুলবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। বিবাহযোগ্যদের বিবাহের কথাবার্তা পাকাপাকি হবে। দ্বিচক্রযান বর্জন করুন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

একদিকে আয়-উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। ব্যবসা-বাণিজ্যে বৃহৎ ঝুঁকি নেওয়া ঠিক হবে না। দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিন। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হয়ে উঠবেন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর