বুধবার, ৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি গ্রহ শনিমহারাজ, দেবগুরু বৃহস্পতি ও প্রেমের দেবতা শুক্রচার্যের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভাইবোন, আত্মীয়-পরিজন থেকে প্রাপ্ত সহযোগিতা, সম্পত্তি লাভে সহায়ক হবে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি ঝুঁকবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

কলহ বিবাদ উৎকট উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচীন হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। হাতে থাকা প্রায় কাজই সহজে সম্পন্ন হবে। কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

পাওনা টাকা আদায় আটকে থাকা বিল পাস তথা বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করা, ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে ফেঁপে উঠবে। বাণিজ্যিক সফল লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেয় হবে। সব মিলিয়ে দিনটি বেশ মৌজমণ্ডিতে কাটবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দুর্যোগ আর দুঃসংবাদ আসতে পারে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। লম্বা দূরত্বের সফর আপাতত বন্ধ করা শ্রেয় হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তা ঘুচবে। মন সুর সংগীত ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি আকৃষ্ট থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পেলেও বিক্রয় করে ঘরে তোলা কঠিন হবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা দূর থেকে শুভ সংবাদের প্রাপ্তি ঘটবে। বিদেশ গমনেচ্ছুদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সে্বেম্বর]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। শত্রু ও বিরোধী পক্ষে সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

তুলা  [২৩ সে্বেম্বর-২২ অক্টোবর]

কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে তথা অচল ব্যবসা সচল হয়ে উঠবে। হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ও ব্যবসা ফিরে পাওয়ার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। ব্যবসা-বাণিজ্যে ঝুঁকি নেওয়া ঠিক হবে না। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকাদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

 দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ অপর দিকে খরচের লাগামাহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে। তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা হবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

সম্ভাব্য ক্ষেত্রে জন্মগ্রহণ করা শিশুটিকে নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্যপ্রাপ্ত হবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ বিবাদের মীমাংসা হবে। বন্ধু-বান্ধব আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসে না। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। মন সুর সংগীত, ধর্ম ও পরোপকারিতার প্রতি আকৃষ্ট থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

শিক্ষার্থীদের উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্নসাধ পূরণ হবে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। পুরাতন বাহন বদল ও নতুন বাহন ক্রয়ের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর